মেইন ম্যেনু

অকালে যৌবন ও ক্যারিয়ার দুটোই হারিয়েছেন যে ৮ বলিউড সুন্দরী! (দেখুন ছবিতে)

সময়ের সাথে সাথে সকল সৌন্দর্য ম্লান হয়ে যাবে এটাই স্বাভাবিক। নায়িকারাও এই নিয়মের বাইরে নন। কিন্তু সময়ের আগেই নিজের যৌবন হারিয়ে ফেলা নায়িকাদের জন্য রীতিমত এক অভিশাপ। কেননা স্রেফ এই কারণেই হারিয়ে ফেলতে হয় ক্যারিয়ার, হতে হয় ফ্লপ নায়িকা। অতিরিক্ত কসমেটিক সার্জারি, উগ্র জীবন যাপন, অতিরিক্ত মদ্যপান, স্বাস্থ্য সচেতন না হওয়া, অসুখ, হুট করে বিয়ে ও গর্ভধারণ ইত্যাদি নানা কারণে সময়ের আগেই ঝরে গেছেন নামজাদা অনেক বলিউড নায়িকা। অথচ কোন এক সময় স্রেফ তাঁদেরকে দেখার জন্যই লাইন লাগত সিনেমা হলগুলোতে। চলুন, এক নজরে দেখে নিই তাঁদের ও জেনে নিই কিছু অজানা তথ্য।

Preity-Zinta-high-definition-wallpapers-1080p

প্রীতি জিনতা
বলিউডের অন্যতম সম্ভাবনাময়ী নায়িকা ছিলেন তিনি। কিন্তু দেখতে ভীষণ মিষ্টি এই নায়িকা ব্যক্তিগত জীবনে খুবই এলোমেলো। নেস ওয়াদিয়ার সাথে প্রেম করে নিজের ক্যারিয়ারে মনযোগ হারিয়ে ফেললেন, সাথে উগ্র জীবনযাপন ও মদ্যপানের অভ্যাস তো ছিলই। সে প্রেম গেল ভেঙে, সিনেমার জগতে ফিরে আসার জন্য একের পর এক প্লাস্টিক সার্জারি করালেন। কিন্তু লাভ হলো না কিছুই। এত কম বয়সে এভাবে সৌন্দর্য হারিয়ে ফেলতে খুব কম নায়িকাকেই দেখা গেছে। সব ঠিক থাকলে আরও অন্তত ১০ বছর বলিউডে রাজত্ব করতে পারতেন প্রীতি।

Rani-Mukherjee-2015-Bengali-Look

রানী মুখারজি
রানীর ক্যারিয়ারের পতনটা খুব আশ্চর্যজনক, কেননা একে ধরে রাখার প্রানপণ চেষ্টা করে গেছেন তিনি। বারবার নিজেকে ঘষেমেজে আকর্ষণীয় শরীর নিয়ে পর্দায় উপস্থিত হয়ে দর্শককে চমকে দিতে চেয়েছেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। চরম ভাবে ফ্লপ নায়িকা রানীকে বাড়ি ওজনের জন্য এখন দেখতেও নায়িকাদের মত লাগে না।

kajol-during-dabboo-ratnani-2014-calendar-photoshoot_138866275200

কাজল
ক্যারিয়ারের শীর্ষে থাকতে বিয়ে ও সন্তান কাজলের সিনেমা জীবনকেই যে কেবল শেষ করে দিয়েছে, তা নয়। একই সাথে শেষ করে দিয়েছে তাঁর সেই তারুণ্য ভরা সৌন্দর্যকেও। সম্প্রতি আবারও রূপালি পর্দায় ফিরে আসতে চান কাজল। আর সেই কারণে একাধিক প্লাস্টিক সার্জারিও করিয়েছেন। কিন্তু না, ফেরেনি সেই সৌন্দর্য।

5603_rtgrgg

মনীষা কৈরালা
উগ্র জীবন যাপন, মদ্যপান ইত্যাদির সাথে মনীষার জীবনটা আগাগোড়া বদলে দিয়েছে মরণ ব্যাধি ক্যান্সার।

urmila-matondkar-walk-ramp-lfw-2003-opening-show_137724047410

ঊর্মিলা
ভীষণ সম্ভাবনা নিয়ে এসেছিলেন এই মেয়েটি, তাঁর রূপের ঝলকে মোহিত হয়ে পড়েছিল বলিউড। কিন্তু কিছু ভুল সিদ্ধান্ত তাঁকে ছিটকে দিয়েছে ট্র্যাকের বাইরে। ঊর্মিলাকে দেখলে এখন চেনাও যায় না যে এককালে তিনি যৌন আবেদন দিয়ে পর্দা কাঁপিয়েছেন। আশ্চর্য পরিবর্তন।

sushmita-sen-1-140115

সুস্মিতা সেন
কেবল মদ্যপান ও উগ্রতাই সুস্মিতার জীবন থেকে কেড়ে নিয়ে ক্যারিয়ার ও সৌন্দর্য। নতুবা তাঁর মত ব্যক্তিত্ব খুবই কমই ছিল বলিউডে।

Amisha-Patel

আমিশা প্যাটেল
ঋত্বিকের সাথে সেই মিষ্টি মেয়েটিকে মনে পড়ে কাহো না প্যায়ার হ্যায় সিনেমায়? ঋত্বিক নিজেকে কোথায় নিয়ে গিয়েছেন, আর আমিশা পড়ে রয়েছেন কোথায়। ছবি দেখে কেবলই দুঃখ হয় তাঁর জন্য।

2701985659

রাভিনা
অক্ষয় কুমারের কাছ থেকে প্রতারিত হয়ে রাভিনা ছেড়েছিলেন বলিউড। আর এখন তাঁকে দেখে বোঝারই উপায় নেই যে তিনিই এক কালের পর্দা কাঁপানো রাভিনা।