মেইন ম্যেনু

অডির বাম্পারে ইলেকট্রনিক স্কুটার

বিশ্ববিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অডির বিলাশবহুল গাড়িগুলোর রয়েছে নজরকাড়া সৌন্দর্য্য। ব্যবহারকারীর আরাম আয়েশের কথা চিন্তা করে অডি সব সময়ই চেষ্টা করে অত্যাধুনিক সব ফিচার গাড়ির সাথে জুড়ে দেয়ার জন্য। এবার অডি কোম্পানি তাদের একটি গাড়ির সাথে সংযুক্ত করলো ইলেকট্রনিক স্কুটার।

এখানে স্কুটার বলতে আসলে পা রেখে দাঁড়ানোর জন্য ছোট ছোট চার চাকার উপরে একটি লোহার পাত এবং হাত দিয়ে ধরে নিয়ন্ত্রণের জন্য লম্বা হাতল দেয়া একটি যন্ত্রকে বোঝানো হচ্ছে যেটা বৈদ্যুতিক চার্জের সাহায্য চলবে। তবে এই স্কুটার বহন করতে গাড়িতে অতিরিক্ত কোন জায়গার প্রয়োজন হবে না।

গাড়ির বাম্পারে স্কুটার রাখার জন্য দেয়া হয়েছে নিজস্ব ট্রে। গাড়ি পার্ক করে এই স্কুটার দিয়ে আপনি নিশ্চিন্তে ঘুরে বেড়াতে পারবেন অফিস, বাসাবাড়ি কিংবা উঠোনে। বেইজিং মোটর শো’তে অডি তাদের নতুন কনসেপ্ট গাড়িটি প্রদর্শন করে।

কিউ৩ কমপ্যাক্ট ক্রসওভার প্রযুক্তির ভিত্তিতে অডি এমএমআই কানেক্ট অ্যাপের মাধ্যমে এই গাড়ি ব্যবহারকারীর স্মার্টফোনের সাথে যুক্ত হয়ে ক্যালেন্ডার এবং জিপিএস ব্যবহার করে আগে থেকেই গন্তব্য নির্ধারণ করতে পারবে।

গন্তব্য জানার পর গাড়ির কম্পিউটার যদি দেখে দ্রুত যাওয়ার রাস্তায় প্রতিবন্ধকতা আছে তাহলে এটি সয়ংক্রিয়ভাবে নিকটবর্তী কোন পার্কিংয়ে গিয়ে গাড়ি থামাবে এবং ব্যবহারকারীকে বলবে সরু বৈদ্যুতিক স্কুটার ব্যবহার করে দ্রুত গন্তব্যে পৌঁছানোর জন্য।

ইলেকট্রনিক স্কুটারের ওপরের অংশে মোবাইল রাখার জন্য একটি স্ট্যান্ড রয়েছে। একবার পূর্ণচার্জে এই স্কুটার দিয়ে ১২ কিলোমিটার পর্যন্ত যাওয়া যাবে। স্কুটারটির সর্বোচ্চ গতি ঘন্টায় ১৮ কিলোমিটার।

ইলেকট্রনিক স্কুটারের কাজ শেষে গাড়ির কাছাকাছি এসে মোবাইল স্ট্যান্ড থেকে মোবাইল খুলে নেয়া হলে গাড়ির বাম্পার ইলেক্ট্রনিক স্কুটারটিকে নেয়ার জন্য ট্রে বের করে দেবে। তবে এখনও পর্যন্ত অডির গাড়িটি কনসেপ্ট পর্যায়ে রয়েছে, বাণিজ্যিকভাবে উৎপাদন শুরু হয়নি।