মেইন ম্যেনু

অতিরিক্ত ভাড়া নেয়ায় দুই বাস কাউন্টার বন্ধ

ঈদ উপলক্ষে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ঢাকা-নোয়াখালি রুটের দুই বাস কাউন্টার বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে কোন কোম্পানির কাউন্টার বন্ধ করা হয়েছে -এ বিষয়ে কিছু বলেননি তিনি।

রোববার রাজধানীর সায়দাবাদ বাস টার্মিনালে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে গঠিত ভিজিল্যান্স টিম এবং টার্মিনালগুলোতে চলমান বিআরটিএ’র মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট রুটের গাড়িগুলো সরকারের বেধে দেয়া হারেই ভাড়া নিচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, কোনো বাস কোম্পানি যদি যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় কিংবা হয়রানি করে তাহলে তোদের কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না। এ জন্য স্থানীয় মালিক সমিতি ও বিআরটিএ’র মোবাইল কোর্টকে সজাগ থাকার পরামর্শ দেন মন্ত্রী।

ওবায়দুল কদের বলেন, এবার ঈদে লম্বা ছুটি হওয়ায় ইতোমধ্যেই অনেকেই চলে গেছেন। এছাড়া গতকাল (শনিবার) প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম ও জয়দেবপুর-ময়মনসিংহ জাতীয় মহাসড়ক উদ্বোধন করেছেন। তাই ওইসব অঞ্চলেও কোনো যানজট নেই।

তিনি বলেন, এবার সারাদেশেই রাস্তা গত কয়েক বছরের চেয়ে অনেক ভালো। ইঞ্জিনিয়ারিং প্রবলেম নেই। রাস্তার কারণে যানজটের আশঙ্কা কমে যাবে। সুতরাং আর সববারের চেয়ে এবারের ঈদযাত্রা আরামদায়ক হবে।

মন্ত্রী বলেন, প্রথমবারের মতো এবার রাস্তার যানজট নিরসনে অস্থায়ীভাবে কিছু রোভার স্কাউটের ছেলে-মেয়েদের নিয়োগ দেয়া হয়েছে। তারা খুব চতুরতার সঙ্গে কাজ করছে। যেখানে অনিয়ম সেখানেই ঈগলের মতো ছুটে যাচ্ছে। সুতরাং রাস্তায় অতিরিক্ত যানজট হওয়ার কোনো কারণ নেই।



« (পূর্বের সংবাদ)