মেইন ম্যেনু

অতিরিক্ত সচিবসহ ৪২ কর্মকর্তার দপ্তর রদবদল

প্রশাসনে অতিরিক্ত সচিব এবং যুগ্ম সচিব পদ মর্যাদার ৪২ কর্মকর্তাকে পদায়ন, বদলি ও ওএসডি করা হয়েছে। এর মধ্যে ২৩ জন অতিরিক্ত সচিব এবং ১৯ জন যুগ্মসচিব রয়েছেন। ওএসডি করা হয়েছে তিনজন অতিরিক্ত সচিবকে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অতিরিক্ত সচিব সৈয়দ মো. মাতলুবুর রহমানকে অর্থ বিভাগে, মো. আবদুল হাকিমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, মুহাম্মদ আলকামা সিদ্দিকীকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে, বাসুদেব গাঙ্গুলীকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে, বেগম আফরোজা খানকে শিল্প মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

মো. আনিসুর রহমানকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে, কাজী রওশন আখতারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, মো. তাজুল ইসলাম চৌধুরীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, আব্দুল্লাহ আল মোহসিন চৌধুরীকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে, তাহমিনা বেগমকে অর্থ বিভাগে, এম বজলুল করিম চৌধুরীকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

বেগম উম্মুল হাসনাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, মো. মোশাররাফ হোসেনকে কৃষি মন্ত্রণালয়ে, মো. আব্দুল্লাহ আল হাসান চৌধুরীকে শিক্ষা মন্ত্রণালয়ে, সৈয়দা আফরোজা বেগমকে কৃষি মন্ত্রণালয়ে, মো. আব্দুর রউফকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এবং ড. হেলাল উদ্দিন আহম্মেদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

এ ছাড়া বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মেজবাহুল ইসলামকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ পাট কর্পোরেশনের চেয়ারম্যান মো. ফরহাদ হোসেনকে জীবনবিমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত ড. কাজী লিয়াকত আলীকে সাভার বিপিএটিসির এম ডি এস পদে বদলি করা হয়েছে।

ওএসডি করা হয়েছে- বিয়ামের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. ফজলুল হক, বিসিকের পরিচালক (অতিরিক্ত সচিব) এসকে ফিরোজ এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য মো. সিদ্দিককে।

যুগ্ম সচিব পদ মর্যাদার ১৯ কর্মকর্তার মধ্যে কয়েকজনকে পদায়ন করা হয়েছে। এ ছাড়া কয়েকজন ওএসডি করা হয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের যুগ্মসচিব হাসান জাহাঙ্গীর আলমকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব জাকির আহমেদকে ধর্ম মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য সুষেন চন্দ্র রায়কে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

জাতীয় কারিকুলাম অ্যান্ড টেক্সট বুক বোর্ড সদস্য নাসিম উদ্দিনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. মো. কাওসারকে বিদ্যুৎ বিভাগে সংযুক্ত করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের মহাপরিচালক আরশাদ হোসেনকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। জাতীয় ক্রীড়া পরিষদ পরিচালক আবদুর রহিম ভূইয়াকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমানকে স্বাস্থ্য-অর্থনীতি ইউনিটে দায়িত্ব পালনের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) পরিচালক মনসুর রাজা চৌধুরীকে বিসিআইএস-এর সদস্য, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব আলাউদ্দিন ফকিরকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামালকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) পরিচালক করা হয়েছে।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সচিব হাবিবুর রহমানকে বিসিকের পরিচালক, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব ফয়জুর রহমানকে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সচিব, চিফ এস্টেট অফিসার বাংলাদেশ রেলওযে চট্টগ্রামের কামরুল আমিনকে বাংলাদেশ বন্দর কর্তৃপক্ষের সদস্য, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) কাজী আবুল কালামকে জাতীয় কারিকুলাম অ্যান্ড টেক্সট বুক বোর্ডের সদস্য করা হয়েছে।

বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) জাফর উল্লাহকে জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) আমান উল্লাহকে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) মোহাম্মদ নাসির উদ্দিনকে বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক এবং বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) শাহাদত হোসেনকে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য করা হয়েছে।