মেইন ম্যেনু

অতীতের ‘ভুল’ যেন কোনও মতেই ফের না করা হয় : বিজেপি

সংসদে অসহিষ্ণুতা বিতর্ক চলাকালীন কোনও দলীয় সংসদ সদস্য যাতে না কোনও প্রকার বেফাঁস মন্তব্য করে বসেন, তার জন্য আগাম সতর্ক বিজেপির। অতীতে দলীয় নেতা-মন্ত্রীদের বেফাঁস মন্তব্যের জেরে অপ্রীতিকর পরিস্থিতির সামনে পড়তে হয়েছে দলকে। বিরোধী থেকে সংবাদমাধ্যম সকলেই একযোগে আক্রমণ করেছে। বিরোধীপক্ষের হাতে আর কোনও ‘অস্ত্র’ তুলে দিতে নারাজ শাসক শিবির।

সংসদের শীতকালীন অধিবেশনে চলতি অসহিষ্ণুতা বিতর্কের মোকাবিলায় রণকৌশল স্থির করতে আজ মঙ্গলবার বৈঠকে বসে বিজেপির সংসদীয় দল। সেখানে দলের সাংসদদের কোনও রকম বেফাঁস মন্তব্য করার ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়। জানিয়ে দেওয়া হয়, অতীতের ‘ভুল’ যেন কোনও মতেই ফের না করা হয়। দলীয় সতীর্থদের এই দায়িত্বের কথা মনে করিয়ে দেন সংসদ বিষয়ক মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু।

বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সংসদ-বিষয়ক প্রতিমন্ত্রী মুখতার আব্বাস নাকভি জানান, সদ্যসমাপ্ত বিহার নির্বাচনে দলের ভরাডুবি এবং দলের নীতি সম্পর্কেও সদস্যদের অবগত করা হয়েছে। বলা হয়েছে, যে কোনও প্রকার বিতর্কিত এবং প্ররোচনামূলক মন্তব্য করা চলবে না। কেবলমাত্র সরকার ও দলের উন্নয়নমূলক কর্মসূচি নিয়েই কথা বলতে হবে।

জানা গিয়েছে, বৈঠকে মোদির সঙ্গে সনিয়া-মনমোহনের আলোচনা নিয়ে কথা হয়েছে। সেখানে পণ্য ও পরিষেবা কর সংক্রান্ত যে কথা হয়েছে তাও এদিনের বৈঠকে সদস্যদের জানানো হয়।