মেইন ম্যেনু

অদ্ভুত কিছু জুতার নকশা যা আপনাকে মোহিত না করলেও অবাক করবে নিশ্চয়

জুতা নকশাবিদ কারমিট তেসোরোর স্কুইড নকশায় নির্মিত এই অদ্ভুত জুতাগুলো ফিলিপিনো ফ্যাশনে পুরস্কার জিতেছে। তাছাড়া তারকাদের পৃষ্ঠপোষকতাও পেয়েছেন তিনি। ২৭ বছর বয়সী এই নকশাবিদ তার মস্তক গোড়ালী সংযুক্ত জুতা দিয়ে লেডি গাগাকে পর্যন্ত মোহিত করে ফেলেছেন। যার ফলে তেসোরোর এই জুতা গাগার সংগ্রহে ‍স্থান পেয়েছে।

তেসোরো ‘স্টাইল বাবল’কে বলেন: “আমি আমার সৃষ্টিকর্মে মানুষের বিচ্যুতিকে ফুটিয়ে তুলতে চাই। এটা অনেকটা একজন মানুষের জৈবিক ও মানসিক বিচ্যুতির ফ্যাশন ব্যাখ্যা। আমি সব সময়ই মানুষের ভেতর দ্বন্দ্বকে আমার নকশায় ফুটিয়ে তোলার চেষ্টা করি।”

কারমিট তেসোরো ফিলিপাইনের ইউপি ডিলিমান কলেজ অব ফাইন আর্টসে পড়াশুনা করেছেন। তেসারো উদীয়মান নকশাবিদদের উদ্দেশ্যে বলেন: “পড়ুন, গবেষণা করুন, শিখুন, নৈপুণ্য চিহ্নিত করুন এবং কখনোই অকারণে কাজের উপর বিরক্ত হবেন না।”

squid-shoe-weird-fashion-Kermit-Tesoro-polypodis-1 squid-shoe-weird-fashion-Kermit-Tesoro-polypodis-2 squid-shoe-weird-fashion-Kermit-Tesoro-polypodis-6 squid-shoe-weird-fashion-Kermit-Tesoro-polypodis-13 squid-shoe-weird-fashion-Kermit-Tesoro-polypodis-17 squid-shoe-weird-fashion-Kermit-Tesoro-polypodis-19 squid-shoe-weird-fashion-Kermit-Tesoro-polypodis-21 squid-shoe-weird-fashion-Kermit-Tesoro-polypodis-91