মেইন ম্যেনু

অধিনায়ক খুঁজছে বার্সেলোনা

নতুন মৌসুম শুরু হতে খুব একটা দেরি নেই। দীর্ঘদিনের সম্পর্ক চুকিয়ে জাভি হার্নান্দেজ বার্সেলোনা ছেড়ে কাতারে পাড়ি দেয়ায় কাতালান ক্লাবটির অধিনায়কত্বের পদটি শূন্য হয়ে পড়েছে। ফলে নতুন মৌসুম শুরু হওয়ার আগে অধিনায়কের শূন্য জায়গা পূরণ করতে চায় লুইস এনরিকের দল।

বার্সেলোনার অধিনায়ক হওয়ার দৌড়ে মূলত দুজন বেশ এগিয়ে রয়েছেন। তারা হলেন- জেরার্ড পিকে ও হাভিয়ের মাসচেরানো। দীর্ঘদিন বার্সেলোনার হয়ে খেলা, সিনিয়রিটি, দলের ওপর তাদের প্রভাব এবং ড্রেসিং রুমে সতীর্থদের সঙ্গে পিকে ও হাভিয়ের মাসচেরানোর সম্পর্ক বিবেচনায় এই দুজনকেই বার্সেলোনার অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রেখেছে।

দলের সিনিয়র খেলোয়াড় হিসেবে বার্সেলোনাকে আরো বেশি সাহায্য করার ঘোষণা দিয়েছেন জেরার্ড পিকে। যার মানে হলো- অধিনায়কত্বের দায়িত্ব তার হাতে অর্পণ হলে তাতে আপত্তি করবেন না জেরার্ড পিকে।

অন্যদিক অধিনায়কত্বের আর্মব্যান্ড না পরেও নিয়মিত অধিনায়কের দায়িত্ব পালন করে আসছেন আর্জেন্টাইন তারকা হাভিয়ের মাসচেরানো। দলের ব্যর্থতা বা বিতর্কের সামনে মিডিয়ার সামনে কথা বলা, দলের মুখপাত্র হয়ে গণমাধ্যমের সাহায্য করা ইত্যাদি কারণে হাভিয়ের মাসচেরানোকে অধিনায়কত্বের দৌড়ে এগিয়ে রাখছে। তাছাড়া মেসির খুব কাছের বন্ধু হওয়ায় মাসচেরানোই বার্সেলোনার অধিনায়কত্বের আর্মব্যান্ড পেতে যাচ্ছেন বলে অনেকেই মনে করছেন।

বার্সেলোনার সকল খেলোয়াড় ছুটি ও প্রাক-মৌসুম প্রস্তুতি সেরে স্কোয়াডের সঙ্গে যোগ দেয়ার পর আগস্টের শুরুতে ভোটাভুটির মাধ্যমে নতুন অধিনায়ক নির্বাচন করা হবে বলে কাতালানরা তাদের নিজস্ব ওয়েবসাইটে জানিয়েছে।