মেইন ম্যেনু

অনলাইনে গোবর কিনুন!

তথ্য প্রযুক্তির যথেষ্ট প্রসার ঘটেছে। সেই সূত্র ধরে অনলাইনে কেনাকাটারও বৃদ্ধি পেয়েছে শহুরে জীবনে। আর এবার সেই অনলাইনে আপনারা পাবেন গোবর। শুনে অবাক হচ্ছেন? গা ঘিনঘিন করছে? কিন্তু ‍প্রয়োজন বলে কথা। তাই আপনারা ইচ্ছে করলে অনলাইনে ক্লিক করলেই পাবেন গোবর।

এ আইডিয়া নিয়ে অনলাইনে মার্কেটিং এ নেমেছে ই–বাণিজ্যের সাইট ই–বে, অ্যামাজন, শপক্লুস, বিগ বাস্কেটে। কিন্তু এটা আপাতত হিন্দুপ্রধান ভারতেই পাওয়া যাবে।

কিন্তু গোবর কেন? এর সহজ ‍উত্তর হলো হিন্দুদের পূজোয় গোবর হলো অতি প্রয়োজনীয় এক জিনিস। আর শহুরে মানুষরা তো গরু পুষে সেই গোবর দিয়ে পূজার কাজ সারতে পারেনা। তাই সেইসব অনলাইনের কর্তৃপক্ষ পূজোর উপহার হিসেবেই এই গোবর বিক্রির উদ্যোগ নিয়েছেন। কিন্তু গা ঘিনঘিন করার কোনো ব্যাপার না। কেননা এটা কাঁচা দুর্ঘন্ধযুক্ত নয়, একেবারে খটখটে শুকনো প্রসেস করা।

এবার কত দামে কিনতে পারবেন সেটা জানা যাক।

ই-বে-তে ২২টি গুণগত মানসম্পন্ন ঘুঁটের দাম পড়বে ২৭৪ টাকা ৫০ পয়সা। নির্মাতা সংস্থার দাবি, একটি ঘুঁটের ব্যাস ৯ সেন্টিমিটার, ১ সেন্টিমিটার পুরু। মাপের গণ্ডগোল হলে বদলের প্রতিশ্রুতি। সাবুত নামে আর এক সংস্থা এই শুকনো গোবর বিক্রি করছে ৭৫০ গ্রাম মাত্র দুইশ টাকায়।

তাছাড়া শহরের বিশাল অট্টালিকায় যদি আপনার শখ হয় টবে গাছ লাগাতে তো কি করবেন? কোনো চিন্তা করবেন না এক্কেবারে খাঁটি গোবর চলে আসবে ক্লিক করলেই।