মেইন ম্যেনু

অনলাইনে মুক্তি পেল সুজয় ঘোষের ‘অহল্যা’ (ভিডিওসহ)

‘কাহানি’-র পর এবার সুজয় ঘোষ সাম্প্রতিক পরিচালনা করলেন ‘অহল্যা’। তবে কাহানি পূর্ণদৈর্ঘ্য হিন্দি সিনেমা হলেও, সুজয় ঘোষ এবার নির্মাণ করেছেন অহল্যা নামক বাংলা শর্টফিল্ম। মুক্তির আগে থেকেই আলোচনায় থাকা এই স্বল্প দৈর্ঘ্য সিনেমাটি সম্প্রতি অনলাইনে মুক্তি পেয়েছে। রামায়ণের গৌতম মুনি, অহল্যা ও ইন্দ্রর কাহিনি অবলম্বনে ১৪ মিনিটের শর্টফিল্ম অহল্যা। রামায়ণের অনবদ্য নারী চরিত্র অহল্যার গল্প অনেকেই জানেন। ব্রহ্মার মানসকন্যা অপরূপা অহল্যার সঙ্গে বিবাহ হয় বৃদ্ধ গৌতম মুনির।

rad

স্বামীর চোখ এড়িয়ে পরকীয়ায় জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। ফলে গৌতমের অভিশাপে পাথরে পরিণত হন অহল্যা। পরবর্তীকালে রামচন্দ্রের স্পর্শে পাপমোচন হয়। ফের প্রাণ ফিরে পান অহল্যা। পৌরাণিক এই কাহিনির আদলেই শর্টফিল্মটির গল্প বুনেছেন সুজয় ঘোষ। ছবিতে সাসপেন্সের সঙ্গে মিশেছে থ্রিলারের উপাদান। বৃদ্ধ খ্যাপাটে শিল্পীর ভূমিকায় অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তার তরুণী স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন রাধিকা আপ্তে।

radhi

ছবির তৃতীয় গুরুত্বপূর্ণ চরিত্র এক পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন টোটা রায় চৌধুরী। ছবির কাহিনি অনুসারে নিখোঁজ এক ব্যক্তির সন্ধানে শিল্পীর বাড়িতে হানা দেন পুলিশ অফিসার টোটা। কিন্তু গল্পে এক ভুতুড়ে মোড় এসে যায় যখন নিরুদ্দেশ ব্যক্তির চেহারার সঙ্গে হুবহু মিল লক্ষ্য করা যায় শিল্পীর বাড়িতে রাখা এক পুতুলের।

radhika

ভিডিও: