মেইন ম্যেনু

অনলাইনে সন্তানকে বিক্রি করলেন এক নিষ্ঠুর ‘মা’

শিরোনামটি দেখে পাঠকদের নিশ্চয় মনে হতে পারে- এটাও কি সম্ভব? বিশ্বায়নের এই যুগে নানা ধরণের অনলাইন মাধ্যম রয়েছে, যেগুলোর কাজ হচ্ছে পণ্য ক্রয় বিক্রয় করা।

‘এখানে বিক্রি হবে সবকিছুই’ বেচাকেনার অনলাইন দোকানগুলো এমন বিজ্ঞাপনও চোখে পড়ে। কিন্তু এই স্লোগান যে তৈরি করেছিল সেকি ভেবেছিল- কোন মা তার সন্তানকে অনলাইনে বিক্রি করে দেবে? সম্প্রতি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে এমন হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে।

ওখানে এক মা তার ১৯ মাসের সন্তানকে বিক্রি করে ফেললেন! দেশটির গামট্রি নামে অনলাইনে কেনাবেচার একটি সাইটে ৩০ হাজার টাকায় (৩৮০ মার্কিন ডলার) ছেলেকে বেচে দিয়েছেন ২০ বছরের ওই দক্ষিণ আফ্রিকান নারী। এই ঘটনায় গত মাসে একটি রেস্তোরাঁ থেকে গ্রেপ্তার করা হয়েছিল তাকে।

এরপর গতকাল মঙ্গলবার শিশু আইনবিরোধী কাজ করায় তাকে দোষী সাব্যস্ত করেন পিটারমারিৎজবার্গের আদালত। অভিযুক্ত নারী জানান, তিনি যখন নিশ্চিত হন যে তার প্রেমিক ওই সন্তানের বাবা নন, তখনই ছেলেকে বিক্রি করার সিদ্ধান্ত নেন তিনি।

নিজের অপরাধ স্বীকার করে ওই নারী ডেইলি মেইলকে বলেন, ‘সেপ্টেম্বরে আমি সাইটে ছেলেকে বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলাম। দুদিন পর এক ভারতীয় মহিলা ফোন করে বলেছিলেন তিনি শিশুটিকে কিনতে আগ্রহী।

তারপর তিনি আমার ছেলেকে রেখে আমাকে টাকা দিয়ে দেন। টাকা নিয়ে বেরোনোর পর পুলিশ আমাকে গ্রেপ্তার করে।’ আপাতত এই নারী জামিনে মুক্ত আছেন বলেও জানিয়েছে ডেইলি মেইল।