মেইন ম্যেনু

অনলাইন শপে আইফোন কিনে পেলো তালা

অনলাইন ই-কমার্স সাইটগুলোর জনপ্রিয়তা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বেড়েছে প্রতারণা। ক্লাসিফায়েড সাইটগুলোতে এ প্রতারণার হার সবচে বেশি। তেমনি একটি ঘটনা ঘটল মালয়েশিয়ান এক ফোন ক্রেতার ভাগ্যে। অনলাইন রিটেইলার ১১ স্ট্রিটের মাধ্যমে অন্য তৃতীয় পক্ষ থেকে তিনি কিনেছিলেন একটি আইফোন ৬ এস। যার মেমোরি ছিল ১৬ জিবি। ক্রেতার নাম অ্যালানস এনজি।

তিনি যে ফোনটি কিনেছিলেন তার দাম ছিল ৭৩৬ ডলার সমমূল্যের। সাধারণ মূল্যের চেয়ে তিনি পেয়েছিলেন ৫০ ডলার ডিসকাউন্ট। নতুন আইফোন কেনার উত্তেজনা ছিল এনজির মধ্যে। যদিও যেদিন ফোনটি হাতে পাওয়ার কথা ছিল তার একদিন পরে পেলেন। কিন্তু তার উত্তেজনা পরিণত হল শোকে। তিনি ফোনটির প্যাকেটটি খুললেন এবং যা দেখলেন তার জন্য মোটেও প্রস্তুত ছিলেন না তিনি।

অ্যালানস এনজি যে ফোনটি কিনতে চেয়েছিলেন সে ফোনটির রঙ ছিল উজ্জ্বল সোনালী। কিন্তু প্যাকেট খুলে তিনি ফোনের বদলে পেলেন একটি স্বস্তা মানের তালা। তিনি বিস্ময়ে হতভম্ব হয়ে পড়লেন। তবে তিনি দমে যান নি। ব্যবহার করলেন সামাজিক যোগাযোগ মাধ্যমকে। নিজের ওয়ালে পোস্ট করলেন ছবি সহ ঘটনাটি। ২৪ ঘন্টার আগেই তা দৃষ্টি গোচর হয় ১১ স্ট্রিটের কর্মকর্তার।

সুসংবাদ হল এনজি শিগগিরই এই পণ্যের একটি বদলি পণ্য পাচ্ছেন তার হাতে। ১১ স্ট্রিটের কার্যপ্রণালি অনুসারে, বিক্রেতা ততক্ষণ পর্যন্ত টাকা পাবে না যতক্ষণ পর্যন্ত ক্রেতা পণ্য কিনে সন্তুষ্ট হওয়ার ছাড়পত্র দেবে।

তবে পুলিশ এই বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করছে।