মেইন ম্যেনু

অনশনে অসুস্থ্য ২৩ নার্স, হাসপাতালে ১০

লাগাতার অবস্থান ধর্মঘটের পর এবার আমরণ অনশন কর্মসূচি পালন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন ২৩ বেকার নাস। ইতোমধ্যে তাদের ১০ জনকে জরুরিভাবে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার ৪ জনকে এবং শনিবার ৬ জনকে ভর্তি করা হয়।

চিকিৎসাধীনরা হলেন, মিনারা, পারভীন আক্তার, সালমা আক্তার, নার্গীস আক্তার, ইতি রানী, বেবী আক্তার, লুৎফুন নাহার, ফেরদৌসী, খাদিজাতুল কোবরা, ইসরাত জাহান ইমু।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬ থেকে দাবি আদায়ের জন্য তারা আমরণ অনশনের বসে। শনিবার দুপুর পর্যন্ত ২৩ জন অসুস্থ হয়ে পড়ে। এদের মধ্যে ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থরা ঢাকা মেডিকেল, ইসলামী ব্যাংক হাসপাতাল ও বারডেমে চিকিৎসাধীন রয়েছে।

উল্লেখ্য, গত ২৮ মার্চ সরকারের কর্মকমিশন সচিবালয় থেকে ৩ হাজার ৬১৬ জন সিনিয়র স্টাফ নার্সের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তাতে জেষ্ঠতা লঙ্ঘন করা হয়েছে। এ কারণে হাজার হাজার বেকার নার্স চাকরির আবেদন করতে পারবে না। তাই প্রকাশিত বিজ্ঞপ্তিটি সংশোধন করে জৈষ্ঠতার ভিত্তিতে পদটি নিয়োগ দেয়ার জন্য দাবি করে গত ৪ এপ্রিল থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করে। এর পর গত ২৮ এপ্রিল সন্ধ্যা থেকে আমরণ অনশনে যায় বেকার নার্সরা।