মেইন ম্যেনু

অনুমোদন পেল আরও ৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়

আরও নতুন ছয়টি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন দিয়েছে সরকার। এরমধ্যে ঢাকায় দুইটি ও চট্টগ্রাম, খুলনা, মানিকগঞ্জ, কুষ্টিয়ায় একটি করে বিশ্ববিদ্যালয় রয়েছে। নতুন ছয়টি নিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়াল ৯১টি।

ঢাকায় অনুমোদন পাওয়া দ্য ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব স্কলার্স-এর উদ্যোক্তা জামিল হাবিব নামের এক ব্যক্তি। এর ঠিকানা বাড্ডার প্রগতি সরণিতে। অপর বিশ্ববিদ্যালয়টি হলো কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। এর উদ্যোক্তা চৌধুরী নাসির সরাফত। বিশ্ববিদ্যালয়ের ঠিকানা দেওয়া হয়েছে ৩৮৭, তেজগাঁও শিল্পাঞ্চল।

কুষ্টিয়ায় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডিন জহিরুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও তাঁর স্ত্রী রয়েছেন।

মানিকগঞ্জে অনুমোদন পাওয়া এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশের উদ্যোক্তা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না ও মুহাম্মদ শামসুর রহমান।

চট্টগ্রামে অনুমোদন পেয়েছে ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, চিটাগাং। চট্টগ্রামের চান্দগাঁওয়ের এই বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা মুহাম্মদ ওসমান। এ ছাড়া খুলনায় অনুমোদন পেয়েছে নর্দান ইউনিভার্সিটি। ঢাকায় অবস্থিত নর্দান ইউনিভার্সিটির শাখা ক্যাম্পাস ছিল খুলনায়। সেটিই এখন বিশ্ববিদ্যালয় হবে। এর মালিকানা বর্তমান নর্দান বিশ্ববিদ্যালয়ের মালিকেরাই।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক যুগ্মসচিব বলেন, বেশ কয়েক দিন আগে এই বিশ্ববিদ্যালয়গুলোর অনুমোদন দেওয়া হয়েছে।