মেইন ম্যেনু

অন্য কোথাও যাবো না, রিয়ালেই থাকছি : রোনালদো

একটা মৌসুম শেষ হয়ে গেলো। আবারো শুরু হবে ট্রান্সফার গুঞ্জন। অমুক ফুটবলার অমুক ক্লাবে যাচ্ছে। অমুক ফুটবলারের সঙ্গে কথা-বার্তা চলছে। কিংবা অমুক ফুটবলারকের এত টাকায় প্রস্তাব দিয়েছে অমুক ক্লাব- এসব গুঞ্জনেই কান ঝালা-পালা হয়ে যাবে সবার।

সবচেয়ে বেশি টানাটানি হয় রোনালদো আর পিএসজির। গত কয়েকটি মৌসুম এ নিয়েই ট্রান্সফার বাজার উত্তপ্ত থাকে বেশি। তবে এবার পুরনো মৌসুম শেষ হওয়া এবং নতুন মৌসুম শুরু হওয়ার আগেই রোনালদো স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, আমি রিয়াল মাদ্রিদেই থাকছি। বার্নাব্যু ছাড়ছি না।

কথাটা তিনি প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) জানিয়ে দিয়েছেন। পিএসজি গত কয়েকটি মৌসুম যেভাবে তার পেছনে লেগেছে, তাতে করে রোনালদো স্পষ্ট একটি অবস্থানে না দাঁড়ালে তারা লেগেই থাকবে। সরাসরি এ কথা জানিয়ে দিয়ে রোনালদো ঝামেলামুক্তই থাকতে চাইলেন।

৩১ বছর বয়সী এই ফুটবলার এখন উরুর ইনজুরিতে ভুগছেন। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে তার এই ইনজুরি নিয়ে বেশ দুঃশ্চিন্তা রিয়াল শিবিরে। ওই ইনজুরির কারণে ম্যানসিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে খেলতে পারেননি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, `অন্য ক্লাবগুলোকে (পিএসজি, ম্যানসিটি) বলবো, তারা যেন আমাকে পাওয়ার বিষয়টি ভুলে যায়। আমি রিয়াল মাদ্রিদে থেকেই অবসর নিতে চাই। অন্য কোনো ক্লাবে যাবো না আর।

তবে একই সঙ্গে রিয়ালকেও তিনি আহ্বান করেছেন নতুন চুক্তি করার জন্য। তিনি বলেন, `রিয়ালেরও উচিৎ হবে আমার সঙ্গে নতুন চুক্তি করার। কারণ, আমি এখানেই থাকতে চাই। এখানেই আমার অনেক সুখের স্মৃতি রয়েছে। অন্য কিছুর সঙ্গে আর জড়াতে চাই না। চার বছর আগে আমি সুখি ছিলাম না। তবে এখন অনেক সুখি। এখন তো রিয়ালের চেয়ে আর কোন ক্লাবকেই সেরা মনে হয় না আমার।`

আর কত দিন খেলবেন রোনালদো? তার মুখের কথা শুনলে অবাক হতে হবে। এখনই বয়স ৩১। তিনি বলছেন, আগামী ১৫ বছরের মধ্যে রিয়াল মাদ্রিদ থেকে অবসর নেবেন। তার মানে, ৪৬ বছর বয়স পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে খেলবেন রোনালদো? এটা কীভাবে সম্ভব। তার কথা শুনলে তো তাই মনে হওয়ার কথা।

রোনালদো বলেন, `আমি রিয়াল মাদ্রিদে থেকেই অবসর নেবো। কম করে হলেও আগামী ১৫ বছরের মধ্যে। তবে, যত যাই হোক, ৪১ বছর বয়সের আগে খেলা ছাড়ছি না। রিয়ালের সঙ্গে মৌসুম শেষেই নতুন চুক্তির ব্যাপারে আশা করছি।`