মেইন ম্যেনু

অপরিচিত কাউকে মুগ্ধ করার উপায়

প্রথম দেখাতে অনেক সময়ই একজনকে ভালো লেগে যায়। আর এই ক্ষেত্রে ছেলেরা বেশি এগিয়ে।আর এই ভালোলাগা কেবল চোখে দেখার মধ্যেই সীমাবদ্ধ থাকবে তা কিন্তু নয়, আরো কিছু দূর এগিয়ে নিয়ে যেতে হয়। বেশিরভাগ ছেলেই একজন অপরিচিত মেয়েকে ডেটে নিয়ে যেতে চায়। কিন্তু এদের মধ্যে আবার অর্ধেকের বেশি ঠিক সেই সময়ই দ্বিধার মধ্যে ডুবে যায়।

আমরা যে সমাজে বাস করি সেখানে একজন অপরিচিত মেয়েকে হঠাৎ ডেটের জন্য প্রস্তাব দেয়াকে খুব একটা ভালো চোখে দেখা হয় না। সুতরাং হুট করেই কাউকে এই প্রস্তাব না দেয়াই বুদ্ধিমানের কাজ।

কিন্তু কথা বলে কাউকে আকর্ষণ করতে পারলে তো খুবই ভালো এবং দেখা যাবে এর পর বাকিটা আপনা আপনি আপনার অনুকুলে চলে এসেছে!

তাই এখন ব্যাপার হচ্ছে কীভাবে আপনি একজন মানুষের কাছাকাছি আসবেন? আর আপনাকে তখন সব কিছু দ্রুত ভেবে আগাতে হবে আপনার পছন্দের মানুষের কাছে, অনেক ভাবনা চিন্তা আপনাকে আরো দ্বিধার মধ্যে ফেলে দিতে পারে।

এখন কিছু স্টেপ এর কথা জেনে নিন, যা আপনাকে এরকম পরিস্থিতিতে সাহায্য করতে পারে। আর হ্যাঁ, এটাও মাথায় রাখুন যে, হুট করে শর্ট টেম্পারড কোনো মেয়েকে অনেক কিছু বলে বসবেন না, তাতে সে আপনাকে বাচাল ভাবতে পারে। জেনে নিন কিছু প্রয়োজনীয় স্টেপ।

দ্রুত ভাবুন: যেই মুহূর্তে আপনি আকর্ষণীয় কারো কাছাকাছি আসবেন এবং আপনার যদি মনে হয় তাকে আপনার ভালো লেগেছে, তবে খুব দ্রুত ভাবুন আর কাজে নেমে পরুন। দ্বিতীয়বার ভাবতে যাবেন না। আপনি যদি অনেক সময় এই ভাবনা চিন্তাতেই ব্যয় করে ফেলেন তবে আপনার দ্বিধা দ্বন্দ্ব বাড়তেই থাকবে। সুতরাং প্রথম কাজ হলো, যা করবেন খুব দ্রুত ভেবে করে ফেলুন!

নীরবতা ভেঙ্গে কথা বলুন: কারো সঙ্গে পরিচিত হবার পর চুপ করে থাকবেন না। কথা বলুন। আর অবশ্যই চার পাশের পরিস্থিতি নিয়েই কথা বলবেন। তা না হলে, হয়ত সে আপনাকে ভয়ও পেতে পারে। আপনি যখনই কোনো অপরিচিত কারো সঙ্গে কথা শুরু করবেন তখন মাথায় রাখুন আপনাকে এমন কিছু বলতে হবে যা বিশ্বাসযোগ্য হয় এবং যা দিয়ে কথা চালিয়ে নেয়া যায়।

তাকে বুঝতে দিন আপনি তার জন্য নিরাপদ: আপনার সঙ্গে একজন মেয়ে কখনোই কথা বলবে না যদি না সে আপনার সঙ্গে নিরাপদ অনুভব করে। সুতরাং নিজেকে নিরাপদ এবং বিশ্বাসযোগ্য হিসেবে দাড় করান। খুব সাধারণ এবং বিশ্বাসী হিসেবে কথা বলুন। নিজের পোশাকের দিকেও খেয়াল রাখুন, যেন আপনাকে বাস্তব বুদ্ধিসম্পন্ন মনে হয় এবং অবশ্যই বিনয়ীভাবে কথা বলুন। আপনার এই বিনয়ী ভঙ্গিই হয়তবা তাকে মুগ্ধ করবে আপনার সঙ্গে পরবর্তীতে কথা বলার জন্য!

কথা বার্তায় ব্যস্ত রাখুন: আপনি যদি তাকে কথায় বার্তায় ব্যস্ত না রাখতে পারেন তাহলে আপনি তাকে সহজে পাবেনও না, এটা খুবই স্বাভাবিক! সুতরাং নিজের বুদ্ধিমত্তাকে কাজে লাগান আর কথা চালিয়ে যান। তা না হলে আপনার কথা বার্তার মেয়াদ হবে একটা ‘হাই’ কিংবা ‘হ্যালো’ পর্যন্ত আর এরপর বড়জোর একটা ‘বাই’।

একজন মেয়ের সঙ্গে হয়ত পরিচিত হওয়া অনেক সহজ কিন্তু তার মন পাওয়া এতটা সহজ নয়! তাই এই ব্যাপারগুলো মাথায় রাখুন।