মেইন ম্যেনু

অপু বিশ্বাসের হারিয়ে যাওয়ার বছর

অনেকদিন হয়ে গেলো অপু বিশ্বাস চলচ্চিত্রের বাইরে আছেন। হুট করে অপুর আড়ালে চলে যাওয়া নিয়ে শুরু হয় ব্যাপক আলোচনা।

অন্তরালের রহস্য হিসেবে শোনা যায় শাকিব খানের নাম। তার জন্যই নাকি অপু বিশ্বাস চলচ্চিত্র থেকে সরে দাঁড়িয়েছেন। বছরের মাঝামাঝি সময় থেকে একেবারে হাওয়া হয়ে যান অপু বিশ্বাস। না কোনো খোঁজ মেলে নি। সর্বশেষ জানা গেছে অপু কলকাতাতে রয়েছেন। সেটাও ভুল হয়ে যায় ক’দিন পর। পরে একাধিক চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যাক্তির মাধ্যমে জানা যায় অপু রয়েছেন শিলিগুড়িতে তার আত্মীয়ের বাসায়।

এদেশের চলচিত্র অঙ্গনে শাকিব খান অফিস বিশ্বাস জুটি যখন তুঙ্গে তখনই হুট করে অপুর হারিয়ে যাওয়া আর শাকিব খানের নীরবতা অনেক প্রশ্নের জন্ম দিয়েছে এদেশের সিনেমহলে।

এদিকে ফিল্মিপাড়ায় অপু বিশ্বাসের এমন টানাপোড়েন আর অনুপস্থিতির কারনে বিপাকে পড়েছে সিনেমা সংশ্লিস্টরা। বেশ কিছু কাজ সম্পন্ন হওয়া একটি সিনেমার গল্প সহ নামেও পরিবর্তন আসতে চলছে । জানা গেছে, ২০১৪ সালে জি সরকারের পরিচালনায় শুরু হয়েছিল ‘লাভ ২০১৪’ সিনেমার শুটিং। নির্মাতার চিন্তা ছিল ওই বছরই ছবিটি মুক্তি দেয়ার। কিন্তু নির্ধারিত সময়ে সিনেমাটির কাজ শেষ না হওয়ায় এর নাম পরিবর্তন করা হয়। নতুন নাম ঠিক করা হয় ‘লাভ ২০১৫’। নাম পরিবর্তন হলেও ২০১৫ সালেও এর কাজ সম্পন্ন হয়নি।

অপু বিশ্বাসের দেশে ফেরার খবর বারবার শোনা গেলেও সে তারিখ আর তারিখ থাকছে না। বলা যায় বছরের দ্বারপ্রান্তে এসে অপু বিশ্বাসের হারিয়ে যাওয়ার বছর। এফ আই মানিকের ‘কোটি টাকার কাবিন’ ছবিতে অভিনয়ের মধ্যে দিয়ে জুঁটি বাঁধেন শাকিব-অপু।