মেইন ম্যেনু

অবশেষে আন্দোলনরত নার্সদের সঙ্গে আলোচনার আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর

আন্দোলনরত নার্সদের সঙ্গে আলোচনার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার প্রেসক্লাবে এক অনুষ্ঠান শেষে যাওয়ার পথে নার্সদের তিনি এ আশ্বাস দেন। বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

রিনা আক্তার বলেন, ‘প্রেসক্লাবের দ্বিতীয় তলা থেকে নামার পথে তিনি স্বাস্থ্যমন্ত্রীর কাছে গিয়ে জানান, আমরা পূর্বের ন্যায় জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে প্রেসক্লাবের সামনে ১৯ দিন অবস্থান করেছি। আমরা খুবই মানবেতরভাবে আছি। আমরা বেকার নার্সরা আপনার স্বাক্ষাৎ আশা করছি। আমরা আশা করছি, আপনি আমাদের কথাগুলো একটু শুনবেন।’

জবাবে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আশ্বাস দিয়ে বলেন, আগামী দুই দিনের মধ্যে আন্দোলনরত বেকার নার্সদের সাথে আলোচনায় বসা হবে।

শুক্রবার বিকেলে মুজিবনগর দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আসেন স্বাস্থ্যমন্ত্রী। তার আসার খবর পাওয়ার পর নার্সরা তার সাথে কথা বলার জন্য দৌঁড়ঝাপ শুরু করে। রিনা আক্তারের নেতৃত্বে চার সদস্যের নার্সদের একটি দল প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জের সামনে অবস্থান করে। এছাড়া একটি দল নিচ তলায় সিড়ির কাছে, আর দুইটি দল প্রেসক্লাবের দুই গেটে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে।

পরে পুলিশ রিনা আক্তারকে দ্বিতীয় তলা থেকে নামিয়ে নেয় এবং সবাইকে প্রেসক্লাবের বাইরে যেতে বলে। কিন্তু কিছু নার্স স্বাস্থ্যমন্ত্রীর গাড়ির পাশে অবস্থান করে। সেখানে পর্যাপ্ত নারী পুলিশ এনে নিরাপত্তার ব্যবস্থা করে। এছাড়া রিনা আক্তারসহ তিন সদস্যের দল সিড়ির নিচে অবস্থান নেয়।

মুজিবনগর দিবসের অনুষ্ঠান শেষ করে স্বাস্থ্যমন্ত্রী নামার পর রিনা এগিয়ে এসে অশ্রু শিক্ত চোখে স্বাস্থ্যমন্ত্রীর সামনে দাঁড়িয়ে তাদের দাবির কথা তুলে ধরে ধরে স্বাক্ষাত চাইলে স্বাস্থ্যমন্ত্রী আলোচনায় বসার আশ্বাস দেন।