মেইন ম্যেনু

অবশেষে কাউন্সিল আয়োজনের জন্য জায়গা পেল বিএনপি

দলের ষষ্ঠ কাউন্সিল আয়োজনের জন্য অবশেষে জায়গা পেল বিএনপি। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল করা যাবে বলে প্রতিষ্ঠানটি এক চিঠিতে বিএনপিকে জানিয়েছে। সে অনুযায়ী দলটি সেখানে কাউন্সিলের জন্য সার্বিক প্রস্তুতি নিয়ে এগোচ্ছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশন কর্তৃপক্ষ এক চিঠিতে জানিয়েছে সেখানে কাউন্সিল আয়োজন করতে পারবে বিএনপি। আমরা অনুমতির অপেক্ষায় ছিলাম। এখন সেই অনুযায়ী কার্যক্রম চালানো হচ্ছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

১৯ মার্চ বিএনপির ষষ্ঠ কাউন্সিলকে সামনে রেখে এরই মধ্যে পুরোদমে কাজ শুরু করেছে বিএনপি। কাউন্সিল সফল করতে দলের শীর্ষ নেতাদের সমন্বয় করে করা হয়েছে একাধিক উপকমিটিও। প্রায় ৯০ ভাগ কাউন্সিলের তালিকাও প্রস্তুত করা হয়ে গেছে। এরই মধ্যে দলটির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র প্রদান কাজও শেষ হয়েছে।

১৯৭৮ সালে ১ সেপ্টেম্বর বিএনপি প্রতিষ্ঠার পর প্রথম কাউন্সিল হয়। দ্বিতীয় কাউন্সিল হয় ১৯৮২ সালের ফেব্রুয়ারিতে। আর এর আট বছর পর ১৯৮৯ সালের ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হয় দলটির তৃতীয় কাউন্সিল। ১৯৯৩ সালের ১, ২ ও ৩ সেপ্টেম্বর বিএনপি চতুর্থ কাউন্সিল করে। সর্বশেষ ২০০৯ সালের ৮ ডিসেম্বর হয় পঞ্চম কাউন্সিল।