মেইন ম্যেনু

অবশেষে টেনশন মুক্ত মির্জা ফখরুল!

ভারপ্রাপ্ত থেকে ভারমুক্ত হওয়া এবং দলে অতিরিক্ত মহাসচিবের পদ সৃষ্টির গুঞ্জণে অস্বস্তিতে ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। তবে বৃহস্পতিবার বেশ ফুরফুরে মেজাজে জ্যেষ্ঠ নেতাদের নিয়ে কাউন্সিল অনুষ্ঠানস্থল পরির্দশন করেছেন তিনি।

বিএনপির কাউন্সিল ঘিরে দলের গুরুত্বপূর্ণ পদগুলোতে শেষ মুহুর্তের আলোচনায় বেশ পরিবর্তনের আভাস গেছে। যদিও চেয়ারপারসন, সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে খালেদা জিয়া এবং তারেক রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। মহাসচিব পদেও বিনাপ্রতিদ্বন্দিতায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হবেন এমনটাই দৃশ্যমান। যদিও মহাসচিব পদে বিএনপিতে বেশ কয়েকজনই যোগ্য রয়েছেন। তাদের মধ্য থেকে মহাসচিব পদে প্রথমে বেশ কয়েকজনের নাম গণমাধ্যমে প্রচার হলেও তা আর ভারী হয়নি। এ পদটিকে ঘিরে আলোচনায় থাকা গয়েশ্বর চন্দ্র রায় মন্তব্য করেছেন, ‘সাংবাদিকেরা তাকে মহাসচিব বানিয়েছে।’

এদিকে শুরু থেকে ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দায়িত্ব নেয়ার পর যেসব সিনিয়র নেতা তার বিরোধীতা করেছেন তারাও কার্যত শান্ত রয়েছেন।

কাউন্সিল ঘোষণার পর থেকে এ পদ নিয়ে এক প্রকার চাপা টেনশনে ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তা থেকে তিনি এখন অনেক মুক্ত বলে মনে করছেন সংশ্লিষ্টরা।