মেইন ম্যেনু

অবসরের সিদ্ধান্ত বদলাচ্ছেন না মেসি

আন্তর্জাতিক ফুটবল থেকে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি অবসরের ঘোষণা দেওয়ার পরই তাকে আবারও ফিরে আসার আকুতি জানিয়ে চলেছেন সকলে। তবে এ বিষয়ে যেন একেবারে নির্বাক মেসি। ওই একটি সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পর থেকে আর কিছুই বলছেন না তিনি। এবার তার পরিবার জানিয়ে দিল মেসি অবসরের সিদ্ধান্ত বদলাচ্ছেন না।

আগামী ১ সেপ্টেম্বর ফুটবল বিশ্বকাপের বাছাইপর্বের খেলায় আর্জেন্টিনা মুখোমুখি হবে উরুগুয়ের। ফুটবলের কর্তাব্যক্তিরা ছাড়াও সকল ভক্ত-সমর্থকেরও আশা ছিল এরই আগে মেসি দলে ফিরবেন। কিন্তু সবার আশায় গুড়ে বালি দিয়ে দিল মেসির পরিবার।

গোলডটকমে দেওয়া এক সাক্ষাৎকারে মেসির পরিবারের দাবি, আবারও আর্জেন্টিনার জার্সি নিজের গায়ে চাপানোর কোনো পরিকল্পনাই নেই মেসির। এখন আর মেসি আর্জেন্টিনা দলের কোনো অংশ নয়।

এ ছাড়া আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন চাইছিল দলের কোচ নিয়োগে মেসি নিজের মতামত দিয়ে সাহায্য করবেন। এ বিষয়ে মেসির পরিবার জানায়, দল কাকে কোচের দায়িত্ব থেকে বরখাস্ত করবে আর কাকে রাখবে এ নিয়ে মেসি কোনো ভূমিকা রাখবে না।

বর্তমানে আর্জেন্টিনার কোচের দৌড়ে এগিয়ে রয়েছেন জর্জ সাম্পাওলি ও মার্সেলো বিয়েলসা।

কোপা আমেরিকার শতবর্ষী আসরে চিলির বিপক্ষে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারে আর্জেন্টিনা। এ নিয়ে টানা তিনবার কোপার ফাইনালে উঠেও আর্জেন্টিনাকে হেরে বিদায় নিতে হয়। আর এ তিনবারই দলের নেতৃ্ত্বে মেসি ছিলেন। পরপর তিনবারের ফাইনালে হারের হতাশা থেকেই মেসি অবসরের সিদ্ধান্ত নেন।



(পরের সংবাদ) »