মেইন ম্যেনু

অবসর নিয়ে ভাবছেন শাহরুখ!

‘বলিউডের বাদশা’, ‘বলিউড কিং’, ‘কিং খান’, ‘বলিউড সুপারস্টার।’ পাঠকরা হয়তো ভাবছেন এখানে বলিউডের বেশ কয়েকজন তারকার কথা বলা হচ্ছে। যদি এমন ভেবে থাকেন তাহলে আপনারা ভুল ভেবেছেন, কারণ সবগুলো উপাধি একজনেরই। আর তিনি হচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান।

১৯৯২ সালে ‘দিওয়ানা’ চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে পা রাখেন শাহরুখ। এরপর বাজিগর(১৯৯৩), দিলওয়ালে দুলহান লে জায়েঙ্গে(১৯৯৫), দিল তো পাগল হ্যায়(১৯৯৭), দেবদাস(২০০২) চলচ্চিত্রের মতো অনেকগুলো জনপ্রিয় চলচ্চিত্র দর্শকদের উপহার দেন।

শাহরুখ খানের নামের সমার্থক হিসেবে ‘পুরস্কার’ শব্দটি ব্যবহার করলেও ভুল হবে না। কারণ শাহরুখ খান এখন পর্যন্ত দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন। শুধু ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডই পেয়েছেন চৌদ্দ বার। তবে শাহরুখ খানের একটাই দুঃখ, তার দীর্ঘ চলচ্চিত্র জীবনের ক্যারিয়ারে কখনোই তিনি ভারতের জাতীয় পুরস্কার পাননি। তবে কিং খান অধীর অপেক্ষায় আছেন, সম্মানিত এই পুরস্কার অর্জনের।

সম্প্রতি বলিউডলাইফ ডটকম জানিয়েছে, জাতীয় পুরস্কার পাওয়ার পর অবসরে যেতে পারেন বর্ষীয়ান এই অভিনেতা।

শাহরুখ ভক্তরা নিশ্চয়ই এখন প্রার্থনা শুরু করেছেন, তাদের প্রিয় অভিনেতা যেন জাতীয় পুরস্কার না পায়। কারণ তারা নিশ্চয়ই প্রিয় অভিনেতাকে রুপালি পর্দায় মিস করতে চান না।

উল্লেখ্য, শাহরুখ এখন পর্যন্ত ৮০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন।



(পরের সংবাদ) »