মেইন ম্যেনু

অবসর নিয়ে মক্কা যাবেন দাউদ ইব্রাহিম!

ভারতের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী এবং আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম অবসর নেবেন। স্বাস্থ্য খারাপ হওয়ায় তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। তবে এই ডনের অবসরে যাওয়ার বিষয়টি নিয়েও বিতর্কের শেষ নেই। যিনি পুলিশের চোখে ধুলো দিয়ে দিব্যি অঘটন ঘটিয়ে চলেছেন তিনি কীনা অবসরে যাবেন? এও কি সম্ভব? তবে বেশ কিছু সূত্র এমনটাই ইঙ্গিত করছে যে খুব শিগগিরই দাউদ অবসরে যাচ্ছেন।

শনিবার দাউদ ইব্রাহিমের ৬০তম জন্মদিন। এদিনই তিনি অবসরের ঘোষণা দেবেন বলে ধারণা করা হচ্ছে। তবে দাউদ ইব্রাহিমের উত্তরসূরি কে হবেন সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ‘ডি-কোম্পানি’কে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে তার ভাই আনিস আহমেদই এগিয়ে রয়েছেন বলে মনে করা হচ্ছে। অপরদিকে দাউদের ডানহাত ছোটা শাকিল তার বর্তমান অবস্থানেই থাকবেন।

পুলিশের ধারণা দাউদ বর্তমানে পাকিস্তানের করাচিতে বসবাস করছেন। দাউদ একাধারে মাদক, জুয়া ও অস্ত্র চোরাচালানসহ বেশ কিছু বহুজাতিক কোম্পানীর মালিক। তার মোট সম্পদের পরিমাণ ৭৮ হাজার কোটি টাকার বেশি বলে ধারণা করা হয়। তবে অনেকের মতেই দাউদের সম্পত্তির পরিমান হয়তো তার নিজেরই জানা নেই। অবসর নিয়ে তিনি মক্কা যাবেন বলে বেশ কয়েকটি সূত্র জানিয়েছে।