মেইন ম্যেনু

অবস্থার পরিবর্তন হলেই খুলে দেয়া হবে ফেসবুক

শুধু বাংলাদেশ নয়, সারা পৃথিবীতেই আজকে এ ধরনের ঘটনা ঘটছে। বাংলাদেশে হয়তো দুই-একটি ছিটেফোঁটা ঘটনা ঘটছে। আমরা সাময়িকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রেখেছি, অত্যান্ত সাময়িক। এই অবস্থার পরিবর্তন হলে এগুলো খুলে দেয়া হবে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তরকালে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মন্ত্রী বলেন, ‘পৃথিবীর সব দেশে এ ধরনের পরিস্থিতিতে কিছু না কিছু ব্যবস্থা নিয়ে থাকে। আমার সাময়িকভাবে এটি করেছি, অত্যান্ত সাময়িক। অবস্থার পরিবর্তন হলে এটার ব্যবস্থা হয়ে যাবে।’

অনলাইল বন্ধ থাকায় ব্যবসীদের ক্ষতি হচ্ছে
এ সম্পর্কিত সম্পূরক আলোচনায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি সেলিম বলেন, ‘গত দুইদিনে সারাদেশে অনলাইন বন্ধ থাকায় ব্যবসায়ীরা ব্যবসায় ক্ষতিগ্রস্ত হচ্ছে।’ এ বিষয়টি দ্রুত ভেবে দেখা এবং দেশব্যাপী অনলাইন চালুর বিষয়টি গুরুত্ব দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, গতকাল বুধবার একাত্তরে মানবতাবিরোধী অপরাধে দুই রাজাকারের ফাঁসির রায় ঘোষণার পর নিরাপত্তার স্বার্থে ফেসবুকসহ সামাজিক যোগাযোগের সাইট ও অ্যাপসগুলো বন্ধ করে দেয়া হয়। ওই সময় সারাদেশে ইন্টারনেটও বন্ধ হয়ে যায়। ঘণ্টা দেড়েক পর অবশ্য ইন্টারনেট ফিরে এলেও সামাজিক যোগাযোগের সাইটগুলো বন্ধই থাকে।