মেইন ম্যেনু

অবাক কাণ্ড, এটি কি বিশ্বের সবচেয়ে দামী বিমান না পাঁচতারা হোটেল?

বেশি সময় এক জাগায় বসে থাকতে কষ্ট হয় অনেকের। তা সে বিমান হোক অথবা অন্য কিছু। আর আপনার যদি এমনটা হয়, তাহলে আপনার জন্য একটা ছোট্ট টিপস। নিউ ইয়র্ক বা আবুধাবি যাওয়ার কোনো পরিকল্পনা থাকলে টিকিট কাটতে পারেন এতিহাদ এয়ারলাইন্স-এ। তবে টিকিটটা কাটার আগে একটু নিজের পকেটের দিকে দেখে নেবেন। মানে, ব্যাংক ব্যালেন্সটা মিলিয়ে নিলে ভাল হয়। কারণ, রাজকীয় ভাবে শুয়ে-বসে যেতে গেলে অনেকটাই খরচ করতে হবে বৈকি!

ওই বিমানে যেতে হলে তার একটি টিকিটের দাম কম করে হলেও ২৫ লাখ টাকা। অবাক হচ্ছেন? এটাই হলো বিশ্বের সবচেয়ে দামি ফ্লাইট। সম্প্রতি মুম্বাই-আবুধাবি রুটে এই বিমান পরিষেবা চালু হয়ে গিয়েছে। আগে এই বিমান শুধুমাত্র আবুধাবি থেকে নিউ ইয়র্ক রুটে চলত। কোনো পাঁচতারকা হোটেলের থেকে কম নয় এই ফ্লাইট।

লিভিং রুম : বিমানের মধ্যেই রয়েছে একটি লিভিং রুম। যাতে রয়েছে আরামদায়ক সোফার সঙ্গে ৩২ ইঞ্চি স্ক্রিনের একটি বড় এলসিডি টিভি।

বেড রুম : ইচ্ছা হলে খানিকটা ঘুমিয়েও নিতে পারেন। রয়েছে বিলাসবহুল ডাবল বেড।

বাথরুম : তাড়াহুড়োতে অফিস থেকে সোজা এয়ারপোর্ট এসেছেন? এই ফ্লাইটের টিকিট থাকলে চিন্তা নেই। আধুনিকতম বাথরুমে গোসল করে তরতাজা হয়ে নেয়ার ব্যবস্থাও রয়েছে এতে।

ডাইনিং রুম : খাবার জায়গাটা একেবারে তাক লাগানো।

বার : ইচ্ছে করলে ব্যক্তিগত রাঁধুনি নিয়ে যেতে পারেন আপনি। আর চাইলে ফ্লাইটের রাঁধুনিও আপনাকে নিজের পছন্দমতো খাবার বানিয়ে দেবেন।

যাত্রী : বিশালকার এই বিমানটির ৫০০ যাত্রী বহন করার ক্ষমতা রয়েছে।-আনন্দবাজার