মেইন ম্যেনু

অবাক হওয়া নয়, ‘সার’ দিয়ে হবে রূপ বৃদ্ধি!

রূপ সচেতনতায় আমরা কতো কিছুই না করি। ভেষজ থেকে শুরু করে নামি দামি ব্র্যান্ডের কোনো প্রসাধনী আমাদের অচেনা নয়। চেহারায় জৌলুস আনতেই আমাদের যত আয়োজন। সব আয়োজনকে ছাপিয়ে রূপের উজ্জ্বলতা বাড়াতে নির্ভরযোগ্য সহায়ক হতে পারে গাছে ব্যবহৃত সার! অবাক হচ্ছেন? হঠাৎ করে শুনলে অবাক হওয়াই কথা। তবে বাস্তবতা হল, খুব কম খরচ আবার নিরাপদ রূপচর্চার উপাদান হতে পারে ম্যাগনেসিয়াম সালফেট বা এপসম সল্ট।

গাছের পাতার খাদ্য উৎপাদনকারী ক্লোরোফিলের মাত্রা ঠিক রাখতে এই ম্যাগনেসিয়াম সালফেট ব্যবহার করা হয়। এটি মূলত লবণাক্ত একটি পদার্থ। আর এই সার দিয়েই ফেরানো হবে আপনার ত্বকের হারানো উজ্জ্বলতা। সেজন্য-

সার কেনার সময় অবশ্যই পরিষ্কার দেখে নিতে হবে। এবার দুই চামচ এপসম সল্ট আর দুই চামচ মধু একটা কাচ বা সিরামিকের বাটিতে রেখে ভালো করে মেশাতে হবে। ‌যতক্ষণ না পুরো সল্টটা মধুতে গুলে ‌যাচ্ছে ততক্ষণ নাড়তে থাকুন। মিশে গেলে মুখের পুরোটা অংশ জুড়ে ভালো করে লাগিয়ে আধ ঘণ্টা অপেক্ষা করুন। খেয়াল রাখবেন, চোখে ‌যেন না ‌যায়। গেলে বিশেষ ক্ষতি নেই। পানি দিয়ে ধুয়ে নিলেই হল। আধ ঘণ্টা পর পরিষ্কার পানি দিয়ে প্রলেপটা ধুয়ে উপযুক্ত ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। প্রথম বারেই টের পাবেন উজ্জ্বলতার তফাৎ। ত্বকের সৌন্দর্য রক্ষায় সপ্তাহে একবার এই চর্চা করায় যথেষ্ট।