মেইন ম্যেনু

অভিনব এক হেডফোন আনতে চলেছে স্যামসাং

নতুন আইফোনের জন্য হেডফোন বানাচ্ছে মার্কিন সংস্থা অ্যাপল, এমন গুজব শোনা যাচ্ছিল অনেকদিন ধরেই। অ্যাপল আসলেই তেমনটা করছে কি না, সেটা জানতে আরও কিছুদিন অপেক্ষা করতে হলেও স্যামসাং এরই মধ্যে কিছুটা এগিয়ে নিল নিজেদের। ৩১ মে সম্পূর্ণ ওয়্যারলেস হেডফোন নিয়ে আসতে চলেছে।

নতুন এই হেডফোনের নাম ‘গিয়ার আইকনএক্স’। হেডফোনটিতে ফোনের সঙ্গে কোন কেবলের সংযোগ নেই, এমনকি ডান এবং বাম দু’টি হেডফোনের মধ্যেও কোনো ওয়্যারের কানেকশান নেই। হেডফোনটি সম্পূর্ণরূপে ব্লুটুথের সাহায্যে চলবে বলেও জানানো হয়।

নতুন এই হেডফোনটির সঙ্গে একটি বক্স রয়েছে, যেটি থেকে হেডফোন দুটি চার্জ হবে। আর বক্সটি চার্জ হবে ইউএসবি চার্জারের মাধ্যমে। ব্লুটুথ হেডফোন হলেও এটি নিজেই আলাদা একটি মিউজিক প্লেয়ার। গিয়ার আইকনএক্স-এ 3.5 জিবি স্টোরেজ রয়েছে। যার ফলে সরাসরি হেডফোন থেকেই গান শোনা যাবে। আর হেডফোনের টাচ প্যাডের সাহায্যে মিউজিক নিয়ন্ত্রণ করা যাবে।

সরাসরি হেডফোন থেকে মিউজিক চালু করলে একবার চার্জে হেডফোনটি চলবে প্রায় সাড়ে তিন ঘন্টা পর্যন্ত। আর ব্লুটুথের মাধ্যমে ফোন থেকে গান শোনা হলে এটি চলবে ৯০ মিনিট।সম্পূর্ণ ওয়্যারলেস হওয়া সত্ত্বেও এটি বাজারের অন্যান্য ওয়্যারলেস হেডফোনের তুলনায় দামে অনেক সস্তা। হেডফোনটির দাম ধরা হয়েছে ১৯৯ মার্কিন ডলার। গিয়ার আইকনএক্স দিয়ে স্যামসাং প্রতিযোগিতায় কিছুটা এগিয়ে গেলেও, এক্ষেত্রে অ্যাপল কী চমক আনতে যাচ্ছে এবার সেটিই দেখার বিষয়।