মেইন ম্যেনু

অভিনব প্রতারণা : ৫০হাজার টাকা খুইয়েছেন মেয়রের ভাই

অভিনব প্রতারণার শিকার হয়ে ৫০হাজার টাকা খুইয়েছেন কারাগারে আটক কলারোয়া পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র গাজীর আক্তারুল ইসলামের পরিবার।
গাজী আক্তারুল কারাগারে অসুস্থ্য হয়ে পরার কথা বলে তাকে দ্রুত চিকিৎসার জন্য অন্যত্র প্রেরণের জন্য তাৎক্ষনিক টাকা লাগবে বলে জানালে এ ধোকার শিকারে পড়েন মেয়রের সেঝ ভাই ব্যবসায়ি গাজী সিরাজুল ইসলাম।
পরে খোঁজ খবর নিয়ে বিষয়টি মিথ্যা বলে নিশ্চিত হন। এ ঘটনায় কলারোয়া থানায় সাধারণ ডায়েরী (নং-৩৯৯/১৫) করা হয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, কলারোয়া পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র গাজী আক্তারুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহর হামলা মামলায় বর্তমানে সাতক্ষীরা জেলা কারাগারে আটক রয়েছেন। এই সুযোগ নিয়ে একটি প্রতারক চক্র বুধবার রাত সাড়ে ৮টার দিকে কলারোয়া পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র রফিকুল ইসলামের কাছে মোবাইল ফোনে জানান, ‘বরখাস্তকৃত মেয়র আকতারুল ইসলাম কারাগারে অসুস্থ্য, তাকে দ্রুত চিকিৎসার জন্য খুলনায় নিতে হবে। আমি দারোগা আইনুদ্দিন বলছি। এক্ষুনি আপনার সহকর্মীকে বাঁচাতে চাইলে ৫০হাজার টাকা বিকাশ করুন।’

সাথে সাথে ভারপ্রাপ্ত মেয়র রফিকুল ইসলাম গাজী আক্তারুল ইসলামের মেয়রের সেঝ ভাই ব্যবসায়ি সিরাজুল ইসলামকে বিষয়টি অবগত করলে তিনি পার্শ¦বর্তী ফ্লেক্সি-বিকাশের দোকান থেকে ২টি নম্বর দিয়ে ৫০হাজার টাকা পাঠিয়ে দেন।

পরে জেল সুপারের কাছে মোবাইল ফোনে আক্তারুল ইসলামের শারীরিক অবস্থার কথা জানতে চাইলে তিনি জানান, আক্তারুল ইসলাম ভাল রয়েছেন। সে তো জেলে-ই আছে। এ ধরনের কোন কথা বলা হয়নি। কোন প্রতারক চক্র আপনাদের ঠকানোর জন্য এ কাজটি করেছে।