মেইন ম্যেনু

অমাবস্যায় জন্মেছে মেয়ে, পলিথিন ব্যাগে ভরে ফেলে দিলো বাবা-মা

এবার কুসংস্কারের বলি হলো সদ্যোজাত শিশু। দক্ষিণ ভারতের মাইসুরুর লেওট অঞ্চলে এমন ঘটনা ঘটেছে। গত শনিবার ছিল অমাবস্যা। অমাবস্যার রাতে সন্তানের জন্ম হয়। তাও আবার কন্যাসন্তান।

ফলে স্থানীয় এক ‘পণ্ডিত’ জ্যোতিষী বিধান দেন – এই কন্যাসন্তান মোটেই শুভ নয়। ফলে তাকে মেরে ফেলাই শ্রেয়। ‘বাবা-মা’ মিলে ওই সদ্যজাতকে একটি পলিথিন ব্যাগে ভরে রাস্তায় ফেলে আসে। ‘অমঙ্গলে’র হাত থেকে বাঁচতে, এর চেয়ে অন্য কোনও সহজ উপায় বোধহয় ওই ‘বাবা-মা’র কাছে ছিল না।

এব্যাপারে মাইসুরু পুলিশের তরফে জানানো হয়েছে, তদন্ত করে যেটুকু সামনে এসেছে তাতে মনে হচ্ছে, ওই শিশুটিকে রাস্তায় ফেলে দেওয়ার আগে উৎসর্গ করা হয়েছিল। সব মিলিয়ে অন্ধকার কুসংস্কারের আরেকটা করুণ ঘটনার সাক্ষী ভারতীয় সমাজ।

এরপর রাস্তার মানুষ শিশুটিকে কুড়িয়ে পায়। ততক্ষণে যা হওয়ার, হয়ে গেছে। তবু শেষ চেষ্টা হিসাবে শিশুটিকে নিয়ে দৌড়ে গিয়েছিল হাসপাতালে। চিকিৎসকরা বললেন, “ব্রট ডেড।”

দুধের শিশু কী অমঙ্গল করতে পারতো কে জানে। তবে পৃথিবীটা যে পুরোদমে “মঙ্গল” করে দিল শিশুটার – তাতে কোনও সন্দেহ নেই। অভিযুক্ত বাবা-মায়ের খোঁজে তল্লাশি করছে পুলিশ। পরিস্থিতি খারাপ দেখে পালিয়েছেন সেই বিধান দেওয়া জ্যোতিষ-মহারাজও।