মেইন ম্যেনু

অমিতাভের চিঠির জবাবও দিয়েছেন নাতনি নব্য

দুই নাতনির জন্য এক আবেগঘন চিঠি লিখে সামাজিক মাধ্যম থেকে শুরু করে সব জায়গাতেই প্রশংসিত হয়েছিলেন মেগাস্টার অমিতাভ বচ্চন। সেই চিঠি সব নারীর অনুপ্রেরণার, সাহস জোগানোর মতো একটি চিঠি ছিল। অমিতাভ জানিয়েছেন, নব্য এই চিঠির প্রতিক্রিয়া জানিয়েছেন তাঁকে।

অমিতাভের সদ্য মুক্তি পাওয়া ‘পিংক’ ছবিটি প্রশংসা কুড়াতে শুরু করেছে। অমিতাভকে এই প্রশ্ন করা হয়েছে, চিঠিটি কি তিনি এই ছবির প্রচারণার জন্য ব্যবহার করেছেন কি না। একটি ইভেন্টে অমিতাভ এ বিষয়ে স্পষ্টভাবে নিজের মতামতও জানিয়েছেন।

অমিতাভ বলেন, ‘আমাকে এই চিঠির বিষয়ে অনেক কিছুই জিজ্ঞাসা করা হয়েছে। বলা হয়েছে যে এটা প্রচারণার জন্য ছিল কি না। আমি বলব, এটাকে যেভাবে ইচ্ছা নিতে পারেন। আমরা তো অনেক ছবিরই প্রচারণা করি। আমরা অনেক সাক্ষাৎকার দিয়েছি আর সবাই ছবিটার বিষয়ে (পিংক) জানতে চেয়েছে। সুজিত আমাকে বলেছিল যে আমি চাইলে পুরো ছবির আমেজ একটা চিঠির মাধ্যমে দিতে পারি এবং সেটা আমার নাতনিদের জন্য লিখতে পারি। এই চিঠিতে যা ছিল, তা এই ছবিরই একটি প্রতিচ্ছবি।’

নাতনি নব্যর প্রতিক্রিয়ার বিষয়ে জানিয়েছেন অমিতাভ নিজেই। ‘চিঠিটি প্রচারণার জন্য ভালো ছিল, তবে প্রচারণা তো অনেক লম্বা ব্যাপার। চিঠিটা ছিল আবেগঘন। আমি আমার নাতনি আর মেয়ের কাছ থেকে দ্রুতই প্রতিক্রিয়া পেয়েছি’, বলেন অমিতাভ। ‘নব্য আমাকে বলেছে যে সে এটা অনুসরণ করবে। আমি নব্যকে অনেক বছর ধরেই অনেক কিছু শেখানোর চেষ্টা করেছি। এই একটা চিঠি দিয়েই আমার সমস্ত চেষ্টার কথাগুলো বলা আছে’—যোগ করেন অমিতাভ।