মেইন ম্যেনু

অর্থকষ্টে ভুগে হঠাৎ যেভাবে ৫ কোটির মালিক হয়ে গেল সুশীল কুমার!

মনে আছে সুশীল কুমারকে? ভারতীয় টেলিভিশনের জনপ্রিয় রিয়্যালিটি শো কউন বনেগা ক্রোড়পতির প্রথম ৫ কোটি বিজয়ী? হ্যাঁ, সেই সুশীল কুমার। শোনা যাচ্ছে একদা কয়েক ঘণ্টায় কোটিপতি হয়ে ওঠা সুশীল নাকি এখন অর্থকষ্টে ভুগছেন।

ঠিক ৪ বছর আগের ঘটনা। ২০১১ সালে কউন বনেগা ক্রোড়পতি থেকে ৫ কোটি টাকা জেতেন সুশীল কুমার। সরকারকে কর দেওয়ার পর তার অ্যাকাউন্টে ঢোকে ৩.৬ কোটি টাকা। সূত্রে খবর সেই টাকা দিয়ে সুশীল বাড়ি বানিয়েছেন, মোতিহারিতে চাষের জমি কিনেছেন, নিজের পরিবারের শখ আহ্লাদ মিটিয়েছেন। আর তাতেই খরচ হয়ে গিয়েছে সব টাকা।

কউন বনেগা ক্রোড়পতিতে অংশগ্রহণের আগে সরকারি চাকরি করতেন সুশীল। কিন্তু, বিপুল অর্থ জেতার পর সেই চাকরি ছেড়ে দেন তিনি। আর এখন তার কাছে না রয়েছে টাকা, না রয়েছে চাকরি। তাই অবশেষে এখন স্কুলে চাকরি খুঁজছেন তিনি। বিহারের মুখ্যমন্ত্রী থাকাকালীন নীতিশ কুমারের সঙ্গে দেখা করে যুবসমাজকে উদ্বুদ্ধ করার পরামর্শও দিয়েছিলেন সুশীল। গরীব পরিবারের সুশীলকে যুবসমাজের অইকন হিসেবে তুলে ধরেন নীতিশ কুমার।

উত্তর বিহারের মোতিহারির এক গরীব পরিবারের সন্তান সুশীল কুমার। একটি দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী কউন বনেগা ক্রোড়পতি থেকে বিপুল টাকা জেতার পর অনেকে তাকে দান করতে অনুরোধ করেছিলেন।