মেইন ম্যেনু

অর্থনীতিতে আনসারদের ভূমিকা অপরিসীম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। বিএনপি-জামায়াত যথন দেশজুড়ে জ্বালাও পোড়াও করেছিল তখন এই আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সারাদেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জাতীয় সমাবেশে বক্তৃতা দেয়ার সময় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, এরই মধ্যে আনসার বাহিনীর সদস্যদের জন্য বেশ কিছু সুবিধা দেয়া হয়েছে।কাজের সুবিধার জন্য আনসার সদস্যদের প্রশিক্ষণসহ তাদের আবাসন সুবিধা নিশ্চিত করা কাজ চলছে। ক্রীড়ায় আনসার সদস্যদের অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী তাদেরকে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী বলেন, দেশজুড়ে উন্নয়নের লক্ষ্যকে সামনে রেখে সারাদেশে রেল নেটওয়ার্ক আরো জোরদার করা হয়েছে।রেল নিয়ে কাজ চলছে।আমরা আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।গত কয়েক বছর ধরে আমাদের প্রবৃদ্ধি ছয় ভাগের ওপর। বাংলাদেশ আজ উন্নয়নের রোলমডেল হিসাবে প্রতিষ্ঠা পেয়েছে। আমরা আজ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি।সারাদেশে আমরা ডিজিটাল সেন্টার গড়ে তুলেছি।

প্রধানমন্ত্রী বলেন, আনসার সদস্যরা দেশের অন্যান্য বাহিনীর সঙ্গে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে।বক্তৃতা শেষে প্রধানমন্ত্রী জাতীয় সম্মেলনের উদ্বোধান ঘোষণা করেন।