মেইন ম্যেনু

অর্ধলক্ষ টাকা সহ অবশেষে পুলিশের খাঁচায় উজিরপুর জায়ামাতের আমির

বরিশাল প্রতিনিধি : বরিশালের উজিরপুর উপজেলা জামায়াতের আমির মোঃ কাওছার হোসেন হাওলাদার (৪০) কে অর্ধলক্ষ টাকা সহ আটক করেছে উজিরপুর মডেল থানা পুলিশ। গতকাল সোমবার সন্ধ্য ৬টায় উপজেলার ইচলাদী বাসস্ট্যান্ড থেকে এস.আই হেমায়েত উদ্দিন তাকে গ্রেফতার করে।

জানা গেছে, মানবতাবিরোধী অপরাধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির দন্ডাদেশ প্রত্যাখান করে গত ৬মে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার নতুন শিকারপুর বাসস্ট্যান্ডে উপজেলা জামায়াতের আমির কাওছার হোসেন’র নেতৃত্বে শতাধিক জামায়াত-শিবির নেতাকর্মী নিয়ে পুলিশের নিরাপত্তা বেস্টনিতে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত পথসভা করায় তাকে গ্রেফতার করা হয়েছে। সে ক্ষেত্রে স্থানীয় রাজনৈতিক দলের নেতাদের দাবী, ৬মে পুলিশের নিরাপত্তা বেস্টনিতে জামায়াত-শিবিরের মিছিলটি ছিল তাদের শক্ত পোক্ত অবস্থানের জানান দেয়া। কিন্তু পুলিশ সেটাকে তাদের কঠোর চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে।

গ্রেফতারের বিষয়ে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো: গোলাম সরোয়ার জানায়, তার বিরুদ্ধে একাধিক নাশকতা মামলা রয়েছে এবং সে বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত জামায়াত-শিবির নেতাকর্মীদের নিয়ে নাশকতা সৃষ্টির পরিকল্পনা করে আসছিল।

উল্লেখ্য, যে গ্রেফতারকৃত জামায়াতের আমির কাওছার হোসেন উপজেলার ওটরা ইউনিয়নের মৃত জব্বার আলী হাওলাদারের ছেলে এবং উজিরপুর উপজেলা ওয়ার্কার্স পার্টির নেতা ও যুবমৈত্রির উপজেলা সভাপতি এবং জল্লা ইউনিয়নের ঘড়ইবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যলয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান হাওলাদার ওরফে দেলোয়ার মাষ্টারের ভাই।