মেইন ম্যেনু

অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেন নুসরাত ফারিয়া

নবাগত চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার প্রথম ছবি ‘আশিকী’ ১৮ই সেপ্টেমবর মুক্তি পাচ্ছে কলকাতায়। শুক্রবার ভারতের এ শহরটির ৯৪টি প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘সাবেক’ এ উপস্থাপিকাকে।

কোনও ধরনের কাঁটাছেড়া ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ‘আশিকী’। বুধবার সন্ধ্যায় সিনেমাটি ছাড়পত্র পায়।

ঈদ ও পূজায় দুই বাংলায় ছবিটি মুক্তি নিয়ে ফারিয়া বলেন, ‘আমি নায়িকা হিসেবে অনেক লাকি। কারণ দুই বাংলায় কাছাকাছি সময়ে মুক্তি পাচ্ছে ছবিটি। বাংলাদেশের মতো কলকাতায়ও আমি একই রকম উৎসাহ দেখেছি। আবার এক ধরনের ভয়ও কাজ করছে। বড় দুই উৎসবে ছবিটি মুক্তি পাচ্ছে, দর্শকের প্রত্যাশা থাকবে অনেক বেশি। নতুন হিসেবে আমি কতটা আশা পূরণ করতে পারব আর দর্শক আমাকে কীভাবে গ্রহণ করে সেটা নিয়ে ভয়ে আছি। ইউনিটের সবাই বলছে, আমরা ছবিটি অনেক ভালো করেছি। দেখা যাক দর্শক কী বলে।’

ছবিতে ফারিয়ার বিপরীতে আছেন কলকাতার অঙ্কুশ। বাংলাদেশের চলচ্চিত্র দর্শকের কাছে ফারিয়া নতুন মুখ হলেও অঙ্কুশ কিন্তু তা নন। এ নায়কের ‘আমি শুধু চেয়েছি তোমায়’ ও ‘রোমিও ভার্সেস জুলিয়েট’ ছবি দুটি বাংলাদেশে মুক্তি পেয়েছে।

‘আশিকী’তে অঙ্কুশের বড়বোনের চরিত্রে দেখা যাবে মৌসুমীকে। এছাড়া থাকছেন কলকাতার রজতাভ দত্ত। ছবিটির সম্পূর্ণ দৃশ্যধারণ স্কটল্যান্ড ও ইংল্যান্ডে হয়েছে।

অশোক পাতি ও আবদুল আজিজ পরিচালিত ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ। এর সবগুলো গানের সংগীতায়োজন করেছেন স্যাভি।