মেইন ম্যেনু

অসুস্থ নেতাকর্মীর মুক্তি দাবি বিএনপির

কারাগারে আটক বিপুলসংখ্যক নেতাকর্মী গুরুতর অসুস্থ হয়ে মানবেতর জীবনযাপন করছে দাবি করে মানবিক কারণে তাদের মুক্তি চেয়েছে বিএনপি।

নয়াপল্টনে বৃহস্পতিবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিল কর্মসূচিতে এ দাবি করেন দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক এ দোয়া-মিলাদ পরিচালনা করেন।

আসাদুজ্জামান রিপন বলেন, কারাগারে আমাদের নেতাকর্মীরা গুরুতর অসুস্থ। তারা খুব অসুবিধার মধ্যে আছে। কিন্তু সরকার এটা বিশ্বাস করছে না।

তিনি বলেন, রাজনৈতিক কারণে মুক্তিলাভ করার জন্য আমরা অসুস্থতার কথা বলছি না। বিএনপি এ ধরনের রাজনীতিতে বিশ্বাস করে না। প্রকৃতপক্ষে তারা অসুস্থ।

রিপন বলেন, এর আগে কারাগারে আটক অবস্থায় সম্পূর্ণ বিনা চিকিৎসায় আমাদের দলের নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টু ও মতিঝিল এলাকার একজন ওয়ার্ড কমিশনার লাশ হয়ে কারাগার থেকে বের হয়েছেন। আমরা চাই না, আর কোনো নেতাকর্মীর এ পরিণতি ঘটুক।

বিএনপির মুখপাত্র আরও বলেন, আমাদের অনেক নেতা বিশেষ করে স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা গাজীপুরের মেয়র অধ্যাপক এম এ মান্নান, যুগ্ম মহাসচিব রিজভী আহমেদসহ অনেক সিনিয়র নেতা কারাগারে ও অনেক নেতাকর্মী কারাগারের বাইরে গুরুতর অসুস্থ হয়ে আছেন। আজকে আমরা সব অসুস্থ নেতার আরোগ্য কামনায় খতমে শেফা করেছি। আমরা সবার দ্রুত সুস্থতা কামনা করছি।

মিলাদ মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সভানেত্রী নুরে আরা সাফা, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, তাইফুল ইসলাম, জাসাস সভাপতি এম এ মালেক প্রমুখ। এতে মহিলা দলের বিপুলসংখ্যক নারী ও বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।