মেইন ম্যেনু

অস্কারের জন্য কমেডি ছবি পাঠাল ভিয়েতনাম

সবাই যেখানে বেছে বেছে সবচেয়ে সিরিয়াস ছবিটি আসন্ন অস্কার প্রতিযোগিতার লড়াইয়ে পাঠাচ্ছে, সেখানে ভিয়েতনামের সিনেমা বোদ্ধারা অস্কারে প্রতিযোগিতার জন্য ‘সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র’-এর জন্য একটি কমেডি ছবিকে মনোনয়ন দিয়েছেন!

জানা গেছে, ‘সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র’-ক্যাটাগরির প্রতিযোগিতা বিভাগে অস্কারে পাঠানোর জন্য ভিয়েতনাম নির্বাচন করেছে একটি কমেডি ছবি। ছবির নাম ‘ট্রাঙ্গ সো’, মানে জ্যাকপট। অস্কার প্রতিযোগিতার জন্য ‘জ্যাকপট’ ছবিটিকে মনোনয়ন দিয়েছে ভিয়েতনাম। ছবিটি সত্য কাহিনীর উপর নির্মিত বলে জানিয়েছে ‘জ্যাকপট’ নির্মাতা ডাস্টিন গুয়েন।

সে দেশের একজন লটারি বিক্রেতার জীবনকে কেন্দ্র করে ছবিটির কাহিনী আবর্তিত। যেখানে লটারি ব্রিক্রেতা মানুষের কাছে টিকেট বিক্রি করত, এবং বলে বেড়াত যে লটারি না লাগলে টাকা ফেরৎ! কমেডি ধাচের এই ছবিতে অভিনয় করেছেন তারকা অভিনেতা নিন ডং লন গক, চি তাই এবং নির্মাতা নিজে। ছবিটি চলতি বছরের ফেব্রুয়ারিতে ভিয়েতনামে মুক্তি পায়।

উল্লেখ্য, আসন্ন ৮৮ তম একাডেমি পুরস্কারটির (অস্কার) আয়োজন আসছে বছরের ২৮ ফেব্রুয়ারি বসতে যাচ্ছে। ১৯৯৩ সালের পর ভিয়েতনাম থেকে মোট ১১টি ছবি অস্কারে পাঠানো হয়। তারমধ্যে একবার অস্কারের জন্য মনোনিত হয় ত্রন আন হানের বিখ্যাত ছবি ‘দ্য সেন্ট অব গ্রীন পাপায়া’।

ট্রেলারে ভিয়েতনামের ছবি ‘জ্যাকপট’:

https://youtu.be/HyXOXLEJT_c