মেইন ম্যেনু

অ্যাপোলো হাসপাতালকে ১৬ লাখ টাকা জরিমানা

অনুমোদনহীন ওষুধ রাখার সারিতে রাজধানীর আধুনিক হাসপাতাল হিসেবে পরিচিত অ্যাপোলো হাসপাতালও। মঙ্গলবার বিকালে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ অনুমোদনহীন ওষুধ পাওয়া যায়।

র‌্যাবের ভ্রাম্যমাণ টিম আজ বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত অ্যাপোলো হাসপাতালের ফার্মেসিতে অভিযান চালায় এবং বিপুল সংখ্যক অনুমোদনহীন ওষুধ খুঁজে পায়।

অনুমোদনহীন ওষুধ রাখার ব্যাপারে কর্তৃপক্ষ যৌক্তিক কোনো ব্যাখ্যা দিতে ব্যর্থ হওয়ায় অ্যাপোলোর ওই ফার্মেসিকে ১৬ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। উপস্থিত ছিলেন র‌্যাব-১, ক্রাইম প্রিভেনশন কোম্পানি (সিপিসি-৩) এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ।

র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদ জানান, অ্যাপোলো হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অনুমোদনহীন ৫১ ধরনের ওষুধ জব্দ করা হয়েছে। এর মধ্যে অধিকাংশই ব্যথানাশক।

তিনি জানান, ওষুধগুলোর মধ্যে কয়েকটি আইটেম দেশি, বাকি সব ওষুধ বিদেশ থেকে আমদানি করা।

অনুমোদনহীন এইসব ওষুধ রাখায় অ্যাপোলো হাসপাতালের ফার্মেসি সংশ্লিষ্ট চারজনকে মোট ১৬ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে প্রত্যেকের তিন মাস করে কারাদণ্ড প্রদান করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আলম।

অভিযান পরিচালনার সময় অ্যাপোলোতে ওষুধ নিতে আসা সাধারণ রোগীরা হাসপাতাল কর্তৃপক্ষের এহেন কর্মকাণ্ডে হতাশা প্রকাশ করেন। ওষুধ নিয়ে অব্যবস্থাপনা ঠেকাতে সম্প্রতি র‌্যাব বেশ কিছু অভিযান চালায় এবং এরই ধারাবাহিকতায় আজ র‌্যাব এ্যাপোলো হাসপাতালে অভিযান চালালো।