মেইন ম্যেনু

‘আঁধারের আলো’ নিয়ে মাছরাঙা’য় দিনার-বিজরী

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দিনার ও তার বন্ধু মিলে একটি মেয়েকে খুন করে। তারপর থেকেই সেই মেয়েটির আত্মা তার জীবনকে অতিষ্ঠ করে তুলে। এমন কী এক পর্যায়ে দিনারের স্ত্রী বিজরীর উপরও আত্মাটা ভর করে। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘আঁধারের আলো’।

গল্পে দেখা যাবে, রামীন আর তার স্ত্রী রিপা একদিন রাতে গাড়িতে যাওয়ার পথে একটা মেয়েকে গাড়ি চাপা দিয়ে মেরে ফেলে। সেই থেকে রামীনের হ্যালোসিনেশন হতে থাকে। সব জায়গায় সেই মেয়েটিকে দেখতে পায় সে। বেশ কয়েক বছর আগে রামীন ও তার বন্ধু ঈশান জমি সংক্রান্ত ঘটনার জের ধরে অর্পা নামের ওই মেয়েটিকে খুন করেছিলো। মেয়েটির আত্মা এর পর থেকে সারাক্ষণ তার চারপাশে ঘুরতে থাকে। দিনে দিনে অসুস্থ হয়ে যেতে থাকে রামীন। একপর্যায়ে অর্পার আত্মা ঈশানকে খুন করে এবং রামীনের স্ত্রী রিপার দেহে ভর করে। রামীন তার স্ত্রীকে সব কথা খুলে বলতে বাধ্য হয়। রিপাকেও খুন করে অর্পা- এমন ঘটনাপ্রবাহ নিয়ে এগিয়ে যায় নাটক ‘আঁধারের আলো’।

মনজুরুল হাসান মিলনের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্যাহ প্রমুখ। আগামী ৯ অক্টোবর সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি।