মেইন ম্যেনু

আইনমন্ত্রীর এমপি পদ বৈধ : আপিল বিভাগ

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়া-৪ (আখাউড়া-কসবা) আসনের নির্বাচন বাতিলের আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে ওই নির্বাচনী এলাকার সংসদ সদস্য (এমপি) পদে থাকতে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের কোনো প্রকার আইনি বাধা নেই।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে হেফজুল বারী নামে এক ব্যক্তির করা আপিল আবেদন খারিজ করে বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে এদিন রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রসঙ্গত, ২০১৪ সালে অনুষ্ঠিত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসন থেকে নির্বাচিত হন বর্তমান আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। ওই নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী ছিলেন হেফজুল বারী। নির্বাচন কমিশন তথ্য গোপনের অভিযোগে তার প্রার্থিতা বাতিল করলে তিনি নির্বাচনের পর ওই আসনের নির্বাচন বাতিল চেয়ে হাইকোর্টে পিটিশন দাখিল করেন। পরবর্তীতে হাইকোর্ট তার রিট আবেদন খারিজ করে দিলে হাইকোর্টের আদেশ চ্যালেঞ্জ করে তিনি লিভ টু আপিল করেন, যা আজ আপিল বিভাগও খারিজ করে দিয়েছেন।



« (পূর্বের সংবাদ)