মেইন ম্যেনু

আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার আন্তরিক

আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করেছে। এর ধারাবাহিকতায় দীর্ঘ চড়াই-উতরাই পেরিয়ে বঙ্গবন্ধু হত্যার বিচার পেয়েছি। আর বর্তমানে সরকার বিচার বিভাগের উন্নতির জন্য আন্তরিক হয়ে কাজ করছে।

মঙ্গলবার বরিশালে জেলা জজ আদালত চত্বরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সুধী সমাবেশে আইনমন্ত্রী আনিসুল হক এমপি এসব কথা বলেন।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসির আয়োজনে জেলা জজ আনোয়ারুল হকের সভাপতিত্বে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আরও বলেন, এখন সরকার আইনের শাসনের দুষ্প্রাপ্যতা রোধে আর বিচার প্রার্থীদের সহায়তায় কাজ করছেন। এজন্য ২০০৯ সালে সব জেলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসি কোর্টের ভবন নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে এই ধারাবাহিকতায় বরিশালে আদালত চত্বরে ১২ তলা ভবন নির্মাণ কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও সাবেক সাংসদ ইউসুফ হোসেন হুমায়ুন, সাংসদ তালুকদার মো. ইউনুস, জেবুন্নেছা আফরোজ, পঙ্কজ নাথ, শেখ মো. টিপু সুলতানসহ অন্যরা।

আইনমন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন আইন ও বিচার বিভাগ সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ন সচিব বিকাশ কুমার সাহা, বরিশাল জোন গণপূর্ত বিভাগের অতিরিক্ত চিফ ইঞ্জিনিয়ার মো. আমিনুল ইসলাম।