মেইন ম্যেনু

আইপিএলের প্লে-অফের সময়সূচি

৯ এপ্রিল মাঠে গড়ায় আইপিএলের নবম আসর। ২২ মে রোববার শেষ হয়েছে লিগ পর্যায়ের খেলা। ডাবল লিগ পদ্ধতিতে প্রত্যেকটি দল ১৪টি করে ম্যাচ খেলার সুযোগ পায়। তাতে মোট ৫৬টি ম্যাচ মাঠে গড়ায় লিগ পর্বে।

১৪ ম্যাচের ৯টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে প্লে-অফে জায়গা করে নেয় গুজরাট লায়ন্স। ৮টিতে জিতে নেট রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানটি দখলে নেয় বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

১৬ পয়েন্ট নিয়ে নেট রান রেটে পিছিয়ে থেকে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে মুস্তাফিজদের সানরাইজার্স হায়দরাবাদ এবং সাকিবদের কলকাতা নাইট রাইডার্স।

আগামীকাল ২৪ মে মাঠে গড়াবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। এই ম্যাচে যারা জিতবে তারা সরাসরি ফাইনালে চলে যাবে। যারা হারবে তারা অবশ্য বিদায় নিবে না। তারা সুযোগ পাবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলার।

২৫ মে অনুষ্ঠিত হবে এলিমিনেটর ম্যাচ। এই ম্যাচের বিজয়ী দল প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের সঙ্গে ২৭ মে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে। এই ম্যাচে যারা জিতবে তারা ফাইনালে যাবে। আর যারা হারবে তারা বিদায় নিবে। ২৯ মে হবে অনুষ্ঠিত হবে মেগা ফাইনাল।

চলনু দেখে নিই আইপিএলের প্লে-অফের সময়সূচি।

1qwws