মেইন ম্যেনু

আইফোন ৭ প্রো হবে ডুয়েল ডিসপ্লের

অ্যাপলের আইফোন নিয়ে মানুষের আগ্রহের কমতি নেই। বাজারের অন্যসব স্মার্টফোনের মধ্যে আইফোন ব্যতিক্রম হবে এমনটাই আশা আইফোন প্রেমীদের। গতানুগতিক স্মার্টফোনগুলোর ফিচার গুলো প্রায় একই রকম। নতুন বছরে ব্যতিক্রম কী আসতে পারে আইফোনে? ফোনের ধারণা বদলে ডাবল ডিসপ্লে নিয়ে প্রযুক্তি বাজার মাতাতে আসবে যুক্তরাষ্ট্রের স্বনামধন্য প্রতিষ্ঠান অ্যাপলের আইফোন ৭ প্রো।

স্ক্রিনে টাইপ করার অপশনের পাশাপাশি ল্যাপটপের মতো কি-বোর্ড দিয়ে টাইপের সুবিধা সহ আকর্ষণীয় এই মডেলটিতে থাকবে ডুয়েল ডিসপ্লে। এই ফোনটি হবে ২০১৬ সালে অ্যাপলের ফ্ল্যাগশিপ। নতুন এই আইফোনটি ডিজাইন করেছেন মাইকেল মুলেবা। ফোনটির ব্যাকসাইটে সোনালি রঙের আকর্ষণীয় একটি অ্যাপলের লোগো থাকবে। যা ফোনটির আউটলুকিংকে আরও সমৃদ্ধ করবে।

আইফোন ৭ প্রো এর হোম কি হবে অ্যাপলের লোগো সম্বলিত। ২০১৬ সালে আসা নতুন এই ফোনটি শুধু ফোন হিসেবে নয় ল্যাপটপে বসে কাজ করার অভিজ্ঞতাও আপনাকে দেবে।

ফোনটিতে ২.৮ গিগাহার্জের চিপসেট ব্যবহার করা হবে। আইফোনের ক্যামেরা বরাবরই নিখুঁত। তবে নতুন এই ফোনে থাকবে ২০ মেগা পিক্সেলের ক্যামেরা। দুটি ডিসপ্লেই হবে অত্যাধুনিক প্রযু্ক্তির।

অ্যাপলের নতুন ফোন সম্পর্কে উপরোক্ত ফিচার ছাড়া অন্য কোন তথ্য এখনও পাওয়া যায় নি। তবে আইফোনের এই নতুন ফোন যে নতুন বছরে ফোন বাজারে ব্যাপক পরিবর্তন আনবে তা আর বলার অপেক্ষা রাখে না।