মেইন ম্যেনু

আইসিসির সেরা তালিকায় সৌম্য ও সাকিবের ক্যাচ (ভিডিও)

এবারের বিশ্বকাপে সৌম্য সরকারের দুটি অসাধারণ ক্যাচ ক্রিকেট ভক্তদের মনে জায়গা করে নিয়েছে। ব্যাট হাতে হার্ডহিটার ব্যাটসম্যান সৌম্যের কাছে সেরাটার প্রত্যাশা ছিল টাইগার সমর্থকদের। কিন্তু ২২ গজে পুরো আসরেই খোপবন্দি তলোয়ারের মতো ছিলেন সৌম্য।

তবে ব্যাট হাতে আলো ছাড়াতে না পারলেও সৌম্যের সেরা ক্যাচের কথা মনে রেখেছে আইসিসি। আইসিসির সেরা দশ ক্যাচে জায়গা হয়েছে ভারতের বিপক্ষে সৌম্যের অসাধারন ক্যাচটি। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে হার্দিক পান্ডিয়ার ক্যাচটি নিয়ে আইসিসির সেরা পাঁচে রয়েছেন সৌম্য। অসাধারণ দক্ষতায় লম্বা ডাইভ দিয়ে ক্যাচটি ধরেন তিনি। ভারতকে ১৪৬ রানে বেঁধে ফেলতে তার সেই ক্যাচটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। কেননা ৭ বলে ১৫ রান নিয়ে তখন আক্রমনাত্মক হয়ে উঠছিল পান্ডিয়া।

এছাড়া পাকিস্তানের বিপক্ষে বাউন্ডরি লাইনের কাছে আরও একটি চমৎকার ক্যাচ ধরেছিলেন সৌম্য। সেটি সেরা দশে না থাকলে বিশ্বকাপে আইসিসির অসাধারন ক্যাচের তালিকায় রয়েছে।

সৌম্যের সঙ্গে সেরা দশটি ক্যাচের তালিকায় জায়গা পেয়েছেন সাকিব আল হাসানও। ২১ মার্চ অস্ট্রেলিয়ার বিপক্ষে ডেভিড ওয়ার্নারের অসাধারন একটি ক্যাচ নেন সাকিব। নিজের করা বলে ওয়ার্নারে দ্রুতগতির শটকে তালুবন্দি করেন সাকিব। আইসিসির সেরা ক্যাচের মুহুর্তে সেটি রয়েছে অষ্টম অবস্থানে।

sakib1435142102