মেইন ম্যেনু

আই ফোন ৫এস মাত্র ৭৮ টাকায়!

আই ফোন ৫এস-এর বর্তমান বাজার মূল্য ২৮,৯৯৯ হাজার টাকা। কিন্তু এই মোবাইল ফোনটি ভারতের একজন ক্রেতা কিনে নিলো মাত্র ৬৮টাকায় (১.১৫ টাকা হারে) যা বাংলাদেশি টাকায় পরিমাণ হয় ৭৮ টাকা। কি, বিশ্বাস হচ্ছেনা? আসলে বিশ্বাস হওয়ার মতো কথাও না। কিন্তু অবিশ্বাস্য হলেও ঘটনাটি সত্যি। এই মোবাইল ফোনটিতে বর্তমানে ৯৯.৭ শতাংশ ছাড় দেয়ার একটি বিজ্ঞাপন দেখেই তা কেনার জন্য বুকিং দেন ভারতের পাঞ্জাব বিশ্বাবিদ্যালয়ের এক ছাত্র।

বিজ্ঞাপনটিতে উল্লেখ ছিল আই ফোন ৫এস-এ ৯৯.৭ শতাংশ ছাড় দেয়া হয়েছে। তা দেখেই চমকে যান সেই ছাত্র। তার বিশ্বাসই হচ্ছেনা, কারণ তাও আবার আই ফোন ৫এস-এ। ২৮,৯৯৯ হাজার টাকার মোবাইলটির দাম মাত্র ৬৮টাকা। স্ন্যাপডিলথেকে এমনই এক ‘অফার’ দেখে তড়িঘড়ি তা বুক করেন পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্র, নিখিল বনশল। বলাই বাহুল্য, নিজেদের ভুল বুঝতে পেরে, স্ন্যাপডিলের কর্মকর্তা ছাত্রটির এই প্রস্তাব প্রত্যাখ্যান করে। কিন্তু নিখিলও ছাড়ার পাত্র নয়। তিনি সাথে সাথে স্মরণাপন্ন হন আদালতের। ক্রেতা সুরক্ষা আদালত, স্ন্যাপডিলকে নিখিলের কাছে ফোন বিক্রির আদেশ দেয়। এবং তার সঙ্গে ২০০০ টাকা জরিমানও করা হয় স্ন্যাপডিলকে।

পরবর্তীতে আদালতের নির্দেশকে ‘চ্যালেঞ্জ’ করে স্ন্যাপডিল এবং তাতেও সে হেরে যায়। এরপর ২০০০ টাকার জরিমানা বেড়ে দাড়ায় ১০হাজার টাকা। এবং সাথে সেই মোবাইল ফোনটিও।