মেইন ম্যেনু

আওয়ামী লীগের ‘প্রধান সম্পদ’ শেখ হাসিনা

‘নেতৃত্বের কারিশমা- আওয়ামী লীগের প্রধান সম্পদ জননেত্রী শেখ হাসিনা’। ক্ষমতাসীন আওয়ামী লীগের খসড়া ঘোষণাপত্রে এভাবেই তুলে ধরা হয়েছে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনাকে। বিষয়টি ঘোষণাপত্রে অর্ন্তভূক্তির জন্য এরই মধ্যে প্রস্তাব করেছে ঘোষণাপত্র উপ-কমিটি।

আগামী ২২-২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। ঘোষণাপত্র উপ-কমিটি ৪৬ পৃষ্ঠার একটি খসড়া ঘোষণাপত্র প্রস্তাবনা করেছে। এর প্রথম অধ্যায়ের ২২ নম্বর পৃষ্ঠায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে আরও বলা হয়েছে, শেখ হাসিনা আওয়ামী লীগের শক্তি ও সম্পদ দুটোই। সম্মেলনে মধ্য দিয়ে কাউন্সিলরদের মতামত নিয়ে চূড়ান্ত করা হবে খসড়া এ ঘোষণাপত্র।

খসড়া ঘোষণাপত্রের প্রস্তাবনায় আরও বলা হয়েছে, দেশের উন্নয়ন হচ্ছে রাজনৈতিক অঙ্গীকার, নেতৃত্ব ও সাযুজ্যপূর্ণ নীতিমালার গভীর সংমিশ্রণ। একটি নিম্ন আয়ের দেশ হতে নিম্নমধ্যম আয়ের দেশে উন্নীত হয়ে উন্নয়ন সূচকে বাংলাদেশের যে অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে, তার প্রধান কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ও তাঁর বলিষ্ঠ নেতৃত্বের। তিনি দেশকে মর্যাদা ও সম্মানে বিশ্ব পরিমণ্ডলে এক অনন্য উচ্চতায় তুলে ধরেছেন। সমসাময়িক রাজনীতিতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের শক্তি ও সম্পদ দুটোই। তাঁর দৃঢ় মনোবল, সাহসী নেতৃত্ব, তাৎক্ষণিতা, সিদ্ধান্ত গ্রহণ এবং সবকিছুর উর্ধ্বে উদার মানবিক দৃষ্টিভঙ্গি তাঁকে দেশে ও বিদেশে তুমুল জনপ্রিয় করে তুলেছে। তিনি এখন তৃতীয় বিশ্বের অনন্য কণ্ঠস্বর। ঘোষণাপত্রে আরও বলা হয়েছে, বিশ্বশান্তি রক্ষায় দেশরত্ন শেখ হাসিনার অবদান আজ সর্বজন স্বীকৃত।