মেইন ম্যেনু

আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে ভোলায় সাজ সাজ রব

ফজলে আলম, ভোলা প্রতিনিধি ॥ বাংলাদেশের মুক্তিযোদ্ধে সময় নেতৃত্ব দানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের আসন্ন ২০তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে রাজধানী ঢাকার মতো দ্বীপ জেলা ভোলাও সাজ সাজ রব বিরাজ করছে।

সম্মেলনকে সফল্য মন্ডিত করার জন্য ও আওয়ামীলীগ সরকারের নানা উন্নয়নকে জনগনের মাঝে তুলে ধরার জন্য শহরের বাংলা স্কুল ব্রীজ থেকে শুরু করে সদর রোড পর্যন্ত চারদিকে লাল নীল আলো আর রাস্তার মোড়ে মোড়ে সড়কগুলোকে করা হয়েছে আলোকসজ্জা।
এছাড়াও আওয়ামীলীগ অফিসের সামনে প্রধান প্রধান সড়কের দুই পাশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত বড় বড় আলোকিত ফেস্টুন ছবি ঝুলানো হয়েছে।

এর সাথে আছে ভোলার কৃতিসন্তান বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এর পক্ষ থেকে দলীয় নেতৃবিন্দ সম্মেলনকে সফল সার্থক করার জন্য বিভিন্ন তোড়ান নির্মান করা হয়েছে।

“উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় শেখ হাসিনার নেতৃত্বে মাথা উঁচু করে দাঁড়াবার” এই স্লোগানকে ধারণ করে আগামী ২২ ও ২৩ অক্টোবর ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে রেখে কেন্দ্রিয় নির্দেশে এইসব আয়োজন করা হয়েছে।
এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের আসন্ন ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগ এর কার্যলয় এখন উৎসব বিরাজ করছে। প্রতিদিন সন্ধ্যা নামতেই দলের বিভিন্ন সংগঠনের নেতৃবিন্দরা আসতে শুরু করে। রাত ভর চলে সম্মেলন নিয়ে আলোচনা। কারা আসছে নতুন কমিটিতে। এই নিয়ে চলে আলোচনা। এছাড়াও সম্মেলনকে সামনে রেখে ভোলা জেলা আওয়ামীলীগ এর সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা সম্মেলন এর পোষ্টার লাগানোর কাজ উদ্ধোধন করেন। এসময় তিনি সম্মেলনকে সফল্য মন্ডিত করার জন্য সবাই এক সঙ্গে কাজ করার আহবান জানান।

এদিকে সম্মেলন উপলক্ষ্যে ভোলা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জহিরুল ইসলাম নকীব জানান, আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উপলক্ষে ইতিমধ্যে ভোলা জেলার ডেলিগেটদের জন্য লঞ্চ রিজার্ব করা হয়েছে। পাশাপাশি বর্তমান সরকারে সফল প্রধান মন্ত্রী বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমানের কন্যা মননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সরকারের নানা উন্নয়নের চিত্র তুলে ধরছি।

আওয়ামী লীগের সম্মেলন ঘিরে মানুষের আকাক্সক্ষা রয়েছে, সম্মেলন যাতে উৎসবমুখর হয়, সে জন্য ঢাকার মতো ভোলা জেলাতে আলোকসজ্জা করা হয়েছে। সেই সাথে সরকারের উন্নয়ন-অগ্রগতির চিত্র তুলে ধরা হয়েছে এসব সাজ-সজ্জায়।

এদিকে রবিবার সন্ধ্যায় ভোলা জেলা আওয়মীলীগ এর নেতৃবিন্দরা এক আলোচনায় বসেন। সেই সাথে শহরের বিভিন্ন পয়েন্টের আলোকসজ্জা প্রদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দোস্ত মাহামুদ, এড্যাভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভু, ভোলা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জহিরুল ইসলাম নকীব, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকও ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটে কমান্ডার শফিকুল ইসলাম, ভোলা জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদীকা অধ্যক্ষ শাফিয়া খাতুন,জেলা আ’লীগের ত্রান ও সমাজক্যালন বিষয়ক সম্পাদক মো: শফিকুল ইসলাম,ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম ,পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল্লা নাজু, আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান বশীর আহমেদ, সেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক আবিদুল আলম অবিদ প্রমুখ।