মেইন ম্যেনু

আওয়ামী লীগ জঙ্গি তৈরি করে : খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, “আওয়ামী লীগ জঙ্গি তৈরি করে। সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে আওয়ামী লীগ জড়িত। যখন তাদের অবস্থা খারাপ হয় তখন তারা বিদেশীদের দেখানোর জন্য বলে যে, ‘আমরা জঙ্গি ধরেছি। আমাদের ছাড়া কেউ জঙ্গি নিয়ন্ত্রণ করতে পারবে না’।”

তিনি বলেন, ‘আওয়ামী লীগ রহমাতুল্লাহ ও আনসারুল্লাহদের ধরে। জঙ্গি তৈরি করে তারাই এ সব নাম দেয়। শেখ হাসিনা শুধু স্বৈরাচার নন, খুন-হত্যা ও গুমের সঙ্গে সরাসরি জড়িত। ইলিয়াস আলীসহ বিএনপির অনেক নেতাকে তারা গুম করেছে।’

নোয়াখালী জেলার নবনির্বাচিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে খালেদা জিয়া সাংবাদিকদের এ সব কথা বলেন। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়া আরও বলেন, ‘নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আওয়ামী লীগকে নির্বাচনের ব্যবস্থা করতেই হবে। সেটাই হবে ইনশা আল্লাহ। ধৈর্য ধরুন। সময় আর বেশি নেই।’

তিনি বলেন, ‘বিএনপি আছে, থাকবে। বিএনপি কখনো ভাঙবে না।’

মঙ্গলবার রাত ৮টায় শুরু হওয়া মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, এ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।

সম্প্রতি অনুষ্ঠিত নোয়াখালী আইনজীবী সমিতির নির্বাচনে ১৫ জনের প্যানেলের মধ্যে ৯ জন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে নির্বাচিত হন।

আইনজীবী নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- নবনির্বাচিত সভাপতি এ্যাডভোকেট এ বি এম জাকারিয়া, সাবেক সভাপতি এ্যাডভোকেট আবদুর রহিম, এ্যাডভোকেট এ বি এম কামরুল ইসলাম, এ্যাডভোকেট আবদুর রহমান, এ্যাডভোকেট শাহাদাত হোসেন, এ্যাডভোকেট মীর হোসেন, এ্যাডভোকেট আবদুল হক, এ্যাডভোকেট কামরুল ইসলাম কাঞ্চন প্রমুখ।