মেইন ম্যেনু

আওয়ার নিউজ বিডি প্রতিনিধিকে আ.লীগ নেতার হুমকি

পোরশা (নওগাঁ) প্রতিনিধি : আওয়ার নিউজ বিডি ডটকম -এর নওগাঁর পোরশা সংবাদদাতা সালাউদ্দীন আহম্মেদকে মোবাইল ফোনে হুমকি দেয়া হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যা ৬টা ৫মিনিটে মোবাইল ফোনে প্রেম জনিত কারণে একটি বিচারের সত্যতা যাচাই ও তথ্য সংগ্রহকালে পোরশা উপজেলা আ‘লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল ওয়াদুদ তাকে এই হুমকি দেন বলে জানান তিনি।

অত্র উপজেলার নিতপুর ইউপির শ্রীকৃষ্ণপুর গ্রামের আতাউর রহমানের ছেলে আমিরুল ইসলাম ও একই এলাকার পশ্চিম রঘুনাথপুর গ্রামের রফিকুল ইসলামের মেয়ে ঝর্ণা খাতুনের দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। তাদের প্রেমের সম্পর্কের ব্যাপারে মেয়ের পরিবার জানতে পারলে তারা গোপনে তাদের মেয়ের বিয়ে ঠিক করে। বিষয়টি মেয়ে ঝর্ণা জানতে পারলে তার প্রেমিক আমিরুলকে জানায়। এবং তারা দু’জন পালিয়ে বিয়ে করার সিদ্ধান্ত নেয়। এরই প্রেক্ষিতে গত শুক্রবার দিবাগত রাতে তারা বাড়ি থেকে পালিয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর গত শরিবার দিবাগত রাত সাড়ে ৯টার সময় উপজেলার নিতপুর গানইর গ্রামের একটি মাঠ থেকে মেয়ের পরিবার তাদের উদ্ধার করেন। উদ্ধার করার পর প্রেমিকা ঝর্ণাকে তার পরিবার বাড়ি নিয়ে যায় এবং মেয়ে পক্ষ প্রেমিক আমিরুল সহ তার দু‘জন চাচাতো ভাইকে বেধড়ক মারপিট করে নিতপুর ইউপির ৩নং ওয়ার্ড সদস্য এস্তাব আলীর নিকট আটক রাখেন।

সেই প্রেক্ষিতে গতকাল রবিবার সকাল নয়টার সময় আ‘লীগ নেতা আলহাজ্ব ওয়াদুদ-এর নেতৃত্বে তার নিজ বাড়িতে এক শালিশ বৈঠক বসে। বৈঠকে তিনিসহ স্থানীয় মন্ডল মাতব্বর উপস্থিত থেকে প্রেমিক আমিরুল ইসলামের আড়াই লক্ষ টাকা জরিমানার ঘোষনা দেন। এবং জরিমানার আড়াই লক্ষ টাকার মধ্যে ৫৫হাজার টাকা নগদ আদায় করেন। বাঁকি টাকা আগামী ১সপ্তাহের মধ্যে পরিশোধ করতে হবে মর্মে সাদা ষ্টাম্পে প্রেমিক আমিরুল ইসলামের বাবা আতাউর রহমানের নিকট থেকে স্বাক্ষর নেন।

মোবাইল ফোনের ধারণতৃক রেকর্ড শুনে জানা গেছে,- সাংবাদিক সালাউদ্দীন আহম্মেদ এ ঘটনার সত্যতা যাচাই ও বিস্তারিত তথ্য মোবাইল ফোনের মাধ্যমে জানতে চাইলে কথা বলার সময় এক পর্যায়ে অকথ্য ভাষায় গালিগালাজ এবং তাকে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন এই আ‘লীগ নেতা। এ ঘটনায় ভবিষ্যৎ জীবনের নিশ্চয়তা নিয়ে শঙ্কিত থাকায়। পোরশা থানায় একটি সাধারণ ডাইরি (জিডি) করেছেন বলে জানান তিনি। জিডি নং ৫২২, তাং ১৭/১০/১৬ইং। এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন,- পোরশা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মোঃ হাবিবুর রহমান (হাবিব) সহ স্থানীয় উপজেলা আ‘লীগের নেতা কর্মী বৃন্দ।

উল্লেখ্য, সাংবাদিক সালাউদ্দীন আহম্মেদ আওয়ার নিউজ বিডি ছাড়াও ‘দৈনিক সংবাদ কণিকা’, ‘নিরাপদ নিউজ’ ‘ক্রাইম নিউজ টুয়েন্টিফোর ডটকম’ সহ বেশ কয়েকটি পত্রিকার উপজেলা সংবাদদাতা হিসেবে কাজ করেন।