মেইন ম্যেনু

আকস্মিক পরিদর্শনে ঢামেক হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম বুধবার রাতে আকস্মিক পরিদর্শনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যান। এ সময় তিনি হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতায় সন্তুষ্টি প্রকাশ করলেও কয়েকটি ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসক উপস্থিত না থাকায় ক্ষোভ প্রকাশ করেন।

জানা গেছে, বুধবার রাত সাড়ে ৯টার দিকে হঠাৎ করেই ঢামেক হাসপাতাল পরিদর্শনে যান স্বাস্থ্যমন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক দ্বীন মোহাম্মাদ নুরুল হক।

তিনি প্রথমে জরুরি বিভাগ পরিদর্শন করেন। এরপর যান বিভিন্ন ওয়ার্ড পরিদর্শনে। পরিদর্শন শেষে রাত সাড়ে ১০টার দিকে বের হয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, ২০৪, ২০৮ ও ২১০ নম্বর ওয়ার্ডে কর্তব্যরত অ্যাসিসট্যান্ট রেজিস্ট্রারদের পাননি তিনি। ওইসব ওয়ার্ডের দায়িত্বে থাকা রেজিস্ট্রার ডা. নাইমা, ডা. সোহাগ, ডা. মিজান ও ডা. শারমীনের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এছাড়া জরুরি অপারেশন থিয়েটার পরিদর্শন করেন তিনি। তবে কর্তব্যরত চিকিৎসক অ্যাফর্ন পরা না থাকায় দু:খ প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, ‘আমি আকস্মিকভাবেই পরিদর্শনে এসেছি। আমার আসার খবর জানলে হাসপাতাল কর্তৃপক্ষ আগে থেকেই সতর্ক হতো, তাই আকিস্মিকভাবে এসেছি।’

এভাবে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ হাসপাতাল পরিদর্শন করবেন বলেও জানান তিনি।