মেইন ম্যেনু

আকস্মিক সফরে লাহোরে মোদি

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক আকস্মিক সফরে পাকিস্তান গেছেন।আফগানিস্তানের সফর শেষে নয়াদিল্লি ফেরার পথে হঠাৎ করেই পাকিস্তানের লাহোরে যান নরেন্দ্র মোদি।খবর বিবিসির।

লাহোরে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে সাক্ষাৎ করবেন মোদি। গেল বছর ক্ষমতায় আসার পর এই প্রথম নরেন্দ্র মোদি পাকিস্তান গেলেন। আর প্রায় এক যুগের মধ্যে এই প্রথম ভারতের কোনো প্রধানমন্ত্রী পাকিস্তানে গেলেন।

নরেন্দ্র মোদি তার এই সফরের কথা ঘোষণা করেন তাঁর টুইটারে। আফগানিস্তানের রাজধানী কাবুলে এক সফর শেষে ফেরার পথে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফের সঙ্গে সাক্ষাতের জন্য লাহোরে থামছেন বলে জানান তিনি।

আজই ৬৬ বছরে পা রেখেছেন নওয়াজ। সকালে তাঁকে জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন মোদি। এই দুই নেতা লাহোরে বৈঠক করার পাশাপাশি বিশেষ ভোজে অংশ নেবেন।

পরমাণু শক্তিধর দুই দেশ পাকিস্তান এবং ভারতের মধ্যে সম্প্রতি নতুন করে শান্তি আলোচনার চেষ্টা চলছে। সেরকম এক পটভূমিতেই নরেন্দ্র মোদি পাকিস্তানে গেলেন।

দুই নেতার মধ্যে অবশ্য এর আগেও দেখা-সাক্ষাৎ হয়েছে। মাত্র গত মাসেই প্যারিসে জলবায়ু শীর্ষ সম্মেলনের সময় তারা কথাবার্তা বলেছেন।