মেইন ম্যেনু

আকুতি-মিনতি করে মোদীর সাক্ষাত পেয়েছেন খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অনেক আকুতি-মিনতি করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে সাক্ষাতের ব্যবস্থা করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, ১০ মিনিটের সেই একান্ত সাক্ষাতে তিনি করজোড়ে নি:শর্ত ক্ষমা চেয়েছেন কিনা জানিনা। তবে দুষ্ট লোকেরা বলে সেখানে তিনি শুধু ক্ষমাই চাননি, কান্নাকাটিরও চেষ্টা করেছেন।

খালেদা জিয়াকে শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নেওয়ার অনুরোধ করে তিনি বলেন, পৃথিবীর সব দেশই শেখ হাসিনার উন্নয়নকে রোল মডেল হিসেবে দেখছে। শুধু বুঝতে পারছেনা খালেদা জিয়া।

বিএনপি-জামায়াতের সম্পর্ক নিষিদ্ধ প্রেমের মত বলে মন্তব্য করে তিনি বলেন, বিএনপি এবং জামায়াতের মধ্যে যে নিষিদ্ধ প্রেম আছে সেই প্রেম বাংলাদেশ এবং বিশ্বের মানুষ চায় না। তাই আমি খালেদা জিয়াকে বলবো এই প্রেম ত্যাগ করে বাংলাদেশের রাজনীতিতে আসুন। তাহলে বাংলাদেশের জনগণ আপনাকে গ্রহণ করতে পারে।

তিনি আরও বলেন, বিএনপি যদি জামায়াতকে ছাড়তে না পারে তাহলে শীঘ্রই বিএনপি ৪র্থ স্টেজের রাজনীতিতে প্রবেশ করবে। আর ৪র্থ স্টেজের রাজনীতির মানে হচ্ছে বিভিন্ন দলে বিভক্ত হয়ে মুসলিমলীগের মত হয়ে যাবে।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা আব্দুল্লাহ আল কায়সারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।